নতুন খবরবিশেষরাজনৈতিকরাজ্য

নুসরতকে নিয়ে আপত্তিকর পোস্ট করায়,গ্রেফতার বিজেপি নেতা-সহ আরো 2 জন

সম্প্রতি নুসরত জাহানের লোকসভা ভোটে দাঁড়ানো নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানান ট্রোল শুরু হয়ে গেছে। আর ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় নুসরত জাহান এর ছবি নিয়ে আপত্তিকর লেখা ও পোস্ট করার জন্য এক বিজেপি নেতা কে গ্রেফতার করা হল। গ্রেফতার হওয়া বিজেপি নেতার নাম শুভেন্দু চক্রবর্তী। শুভেন্দু হলেন বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার আইটি সেলের কনভেনার।লোকসভা ভোটে বসিরহাট আসাম থেকে নুসরাত জাহান কে প্রার্থী হিসেবে নির্বাচন করেন তৃণমূল কংগ্রেস। এ নিয়ে ফেসবুক, টুইটার বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় নানান ট্রোল ও মিম দেখা দিয়েছে।

এই ঘটনায় বিজেপি বসিরহাট সাংগঠনিক জেলার আইটি সেলের কনভেনার শুভেন্দু চক্রবর্তী বিরুদ্ধে ওখানের এক বাসিন্দা বিপ্লব সাহা নামে এক ব্যক্তি থানায় অভিযোগ দায় করেন। সেই অভিযোগের ভিত্তিতে শুভেন্দু চক্রবর্তীকে গ্রেফতার করে বাদুড়িয়া থানার পুলিশ। তার বিরুদ্ধে 505/2,120বি আইপিসি ধারায় মামলা রুজু করেছে পুলিশ। এদিন শুভেন্দু চক্রবর্তী কে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। বিচারিক শুভেন্দু চক্রবর্তী কে 14 দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। তবে ওখানকার স্থানীয় বিজেপি নেতা মিহির বাগচী শুভেন্দু চক্রবর্তীর ওপর ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, ” জেনে বুঝে শুভেন্দুকে ফাঁসানো হয়েছে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে এর কারনে ফেসবুকে এইসব পোস্ট ভাইরাল হয়েছে। যে এবার টিকিট পায়নি তার সমর্থকরাই এই কাজ করেছেন।”
অপরদিকে আবার সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর পোষ্ট করার জন্য তন্ময় বালা নামক গাইঘাটার চাঁদ পাড়ার বাসিন্দা উপর অভিযোগের তীর এসেছে।

পুলিশের তরফ থেকে জানা গিয়েছে, তিনি নুসরতের নিয়ে কুরুচিকর পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়, এরপর সেই পোস্ট ডিলিট করে দেন। তন্ময় বালার ওপর ওখানকার এক স্থানীয় বাসিন্দা অভিযোগ দায়ের করেন। ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে পুলিশ তন্ময় বালা কে গ্রেপ্তার করে। ধৃতকে ওদিন বনগাঁ আদালতে তোলা হয় বলে জানা গিয়েছে। প্রসঙ্গত তৃণমূলের হয়ে যাদবপুরে প্রার্থী হয়েছেন মিমি চক্রবর্তী এবং বসিরহাটে প্রার্থী হয়েছে নুসরাত জাহান। তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে নির্বাচন করার পরে এদের নানার ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় ট্রোল শুরু হয়ে যায়। এদের ট্রোল করার ঘটনায় এদিন দিলীপ ঘোষ তাদের কটাক্ষ করে বলেন, ” যার যেমন চরিত্র তাকে নিয়ে তেমনি আলোচনা হয়।” পরে অবশ্য তিনি বলেন, ” ওদের ফিল্ম ক্যারেক্টারের কথা বলেছি।”

এসব বিষয় নিয়ে নুসরাত জাহান বলেন, তাদেরকে নিয়ে যেভাবে ট্রলিং করা হচ্ছে ‘এটিতে মহিলাদের অসম্মান করার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে’ । ঠিক একই সুরে মিমিও তাকে নিয়ে ট্রোল করাকে ঘিরে জবাব দেন। নারীদের সম্মান করার কথা বলেন তিনি।

Related Articles

Back to top button