আগামী 15 এপ্রিল পর্যন্ত রাজ্য জুড়ে থাকবে লকডাউন, ভলেন্টিয়ার হতে চাইলে যোগাযোগ করতে পারেন – মমতা…

করোনা ভাইরাসের (COVID-19) সংক্রমণ রুখতে সারা দেশ জুড়ে পালিত হচ্ছে 21 দিনের লকডাউন (Lockdown)। এই সময় জরুরী পরিষেবা ছাড়া আর কিছুই পাওয়া যাবে না বলে ঘোষণা করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। যেহেতু এখনো পর্যন্ত এই করোনাভাইরাস মোকাবেলা করার কোন প্রতিষেধক ওষুধ নেই সেহেতু লকডাউন একমাত্র উপায় রয়েছে এই ভাইরাসের সংক্রমণকে ছড়িয়ে পড়ার হাত থেকে দেশকে রক্ষা করার।

আর আবারো বাড়ানো হল লকডাউন এর সময়সীমা এবার 13 এপ্রিল নয় বরং 15 এপ্রিল পর্যন্ত রাজ্যে বহাল থাকবে লকডাউন এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এই মুহূর্তে রাজ্যে এই ভাইরাসের দরুন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 27 জন আর রাজ্যে এই ভাইরাসের দরুণ আক্রান্ত হয়ে মারা গিয়েছে 3 জন।আর গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নবান্নে এই নিয়ে একটি বৈঠকের আয়োজন করেছিলেন এবং সেখানে পর্যালোচনা চলে দফায় দফায় আর তারপর সেখান থেকে যে তথ্য বেরিয়ে এল সেখানে জানতে পারা গেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার বাড়ালেন লকডাউন এর সময়সীমাকে।লকডাউন এসময় সীমানাকে বাড়ানোর পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন যে রাজ্যজুড়ে খোলা থাকবে জরুরী সমস্ত পরিষেবাগুলি আর এর মধ্যে নাম রয়েছে হাসপাতাল, বাজার, ব্যাংকের সমস্ত সুবিধা গুলির। এর পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরো জানান যে এই লকডাউন চলাকালীন যদি কেউ ভলেন্টিয়ার করতে চান তাহলে তারা সংশ্লিষ্ট নম্বরে যোগাযোগ করতে পারেন। যোগাযোগ নম্বরটি হলো নিম্নলিখিত- 03323412600

প্রসঙ্গত যেমনটা আমরা জানি একদিনের জনতা কারফিউ ডাক দেওয়ার পরেই দেশজুড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 21 দিনের জন্য লকডাউন এর ঘোষণা করেছিলেন এই ভাইরাসের সংক্রমণ যাতে দেশে ছড়িয়ে না পড়ে তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এই লকডাউন জারি করা হয়েছে সমস্ত রাজ্যগুলিতে ও।তবে এই লকডাউন এর জেরে বন্ধ থাকবে না কোন জরুরী পরিষেবাগুলি সমস্ত জরুরি পরিষেবায় খোলা থাকবে এই লকডাউন এর মধ্যেও এমনটাই আশা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও।আর যেহেতু এই ভাইরাসের সংক্রমণ এখনো পর্যন্ত ছড়িয়ে পড়ছে তাই রাজ্যের নিরাপত্তা সুনিশ্চিত করতে আবারও এই লকডাউন এর সময়সীমাকে বাড়ানোর সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রীও।

Related Articles

Close