দেশনতুন খবররাজনৈতিকরাজ্য

ব্রেকিং নিউজ:- চূড়ান্ত করা হলো বঙ্গে বিজেপি প্রার্থী তালিকা, দেখে নিন কে কোথায় দাঁড়াচ্ছে এবারের নির্বাচনে।

লোকসভা ভোটের ঢাকে কাঠি পড়েছে। দেশজুড়ে লোকসভা নির্বাচনকে ঘিরে চলছে তুমুল উত্তেজনা। কেন্দ্রে কংগ্রেস বনাম বিজেপি আর রাজ্যে তৃণমূল বনাম বিজেপি- যেন এক মহা যুদ্ধ চলছে। সরাসরি বিরোধীদের তোপ দাগাও হচ্ছে। আবার রাজ্যে তো দল ভাঙার কাজও শুরু হয়েছে। এই মুহূর্তে রাজ্য বনাম কেন্দ্র যেন উত্তাল হয়ে উঠেছে ভোটযুদ্ধকে কেন্দ্র করে। কেন্দ্রে বিজেপি সরকারকে কুপোকাত করতে প্রস্তুতি নিচ্ছে কংগ্রেস সহ অন্যান্য মোদী বিরোধী দল গুলি। আর অন্যদিকে বুধবার দিন দিল্লিতে এরাজ্যের প্রার্থী তালিকা নিয়ে তৃতীয় বার বৈঠকে বসে ছিল কেন্দ্রীয় নেতৃত্ব। যদিও বারবার বৈঠকে বসার পড়ো এখনো পূর্ণভাবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি 42 টি আসনের প্রার্থী তালিকার।

তবে গতকাল বৈঠকের পর পরিষ্কার হয়ে গেছে কেন্দ্রে 42 টি আসনের মধ্যে 27 টি আসনের প্রার্থী তালিকা চূড়ান্ত সিদ্ধান্ত। যাদের মধ্যে এখনো পর্যন্ত 14 টি আসনের প্রার্থীর নাম পরিষ্কারভাবে জানতে পারা গেছে। প্রার্থী তালিকা গুলি নিম্নরূপ:-

  • কোচবিহার থেকে  নিশীথ প্রামানিক
    রায়গঞ্জ থেকে দেবশ্রী চৌধুরী
    যাদবপুর থেকে অনুপম হাজরা
    উত্তর মালদাহ থেকে খগেন মুর্মু
    বিষ্ণুপুর থেকে সৌমিত্র খাঁ
    বারাসাত থেকে মানবেন্দ্র রায়
    দমদম থেকে শমীক ভট্টাচার্য
    উত্তর কলকাতা থেকে রাহুল সিনহা
    দক্ষিণ কলকাতা থেকে চন্দ্র বোস
    মেদিনীপুর থেকে দিলীপ ঘোষ
    বীরভূম থেকে দুধ কুমার মন্ডল
    ঘাটাল থেকে ভারতী ঘোষ
    আসানসোল থেকে বাবুল সুপ্রিয়
    হাওড়া থেকে কল্যাণ চৌবে

গতকাল দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে বৈঠকের পরই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, কৈলাশ বিজয় বর্গী ও ,মুকুল রায়, দীলিপ ঘোষ এই পার্থী তালিকা চূড়ান্ত সিদ্ধান্ত করেন। তবে এবার বাংলায় প্রার্থী তালিকা নিয়ে বিশেষ উদ্যোগ নিয়েছে বিজেপির তাই এবারের বৈঠকে স্বয়ং উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আর ইতিমধ্যে বিজেপির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে কিছুক্ষণের মধ্যেই ঘোষণা করা হবে আরো 27 জন বিজেপি প্রার্থীর নাম এবং নির্দিষ্ট করে দেওয়া হবে তাদের লড়াইয়ে কেন্দ্র স্থানকেও।

Related Articles

Back to top button