আগামী তিন দিন একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, তালিকায় রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

বসন্তের আগমন হওয়ার সাথে সাথেই গ্রীষ্মের হাওয়া বইতে শুরু করেছে। চারিদিকে শুধু তীব্র দাবদাহ। সকালের পর থেকে সূর্য একদম মধ্যগগনে পৌঁছে যায়। চারিদিকে শুধু গরম হাওয়া বইতে থাকে। ঠিক এই মুহূর্তে বাংলার কয়েকটি জেলা সহ উত্তরের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সাথে ঝড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

weather report

আবহাওয়াবিদরা জানিয়েছেন, উত্তরের জেলাগুলি অর্থাৎ দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পঙ, কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর সাথে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এর পাশাপাশি পশ্চিমবাংলার বেশকিছু এলাকাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই এলাকাগুলি হল পুরুলিয়া, বীরভূম, দুই বর্ধমান, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনাপুর, হাওড়া, ঝাড়গ্রামের বেশকিছু এলাকা। আগামী কয়েক দিনের মধ্যেই এই এলাকাগুলোয় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ শনিবার সারাদিনে শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে।

সকালের দিকে কোনো কোনো এলাকার উপর দিয়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হলেও রাতে মূলত পরিষ্কার আকাশই দেখা যাবে। দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও গরম বাড়ার সম্ভাবনা রয়েছে। ভোটের আগে ৪০ ডিগ্রী পর্যন্ত পালন করতে দেখা যাবে বলে অনুমান করছে আলিপুর আবহাওয়া দপ্তর।