LIC- এই নতুন স্কিমের দরুন এখন 48 টাকা করে ইনভেস্ট করলে মিলবে 1 কোটি টাকা..

সাধারণ মানুষের কথা ভেবে এলআইসি (LIC) আরও একটি নতুন পলিসি নিয়ে আসতে চলেছে। এলআইসি সাধারণ মানুষের কথা ভেবে এর আগেও বহুবার বিভিন্ন ধরনের পলিসি নিয়ে এসেছে যাতে সাধারণ মানুষ স্বল্প সঞ্চয়ে মোটা টাকা হাতে পাওয়ার সুযোগ পান। শুধু তাই নয় লকডাউন এর সময় এলআইসি তরফ থেকে বিভিন্ন ধরনের পলিসি নিয়ে আসা হয়েছে। এই সমস্ত পলিসি দ্বারা এলআইসি গ্রাহকেরা উপকৃত হয়েছেন বলে জানা গিয়েছে। আবারো একবার সেই গ্রাহকদের কথা ভেবে নয়া পলিসি নিয়ে হাজির হল এলআইসি।

এই পলিসিতে গ্রাহকরা কী সুবিধা পাবেন এবং কত টাকা দিয়ে এই পলিসি কিনতে হবে সেই সম্পর্কে বিস্তারিত নীচে আলোচনা করা হল। এলআইসি টার্ম ইন্সুরেন্স প্ল্যান টেক টার্ম পলিসি হোল্ডারদের পরিবারকে এলআইসি তরফ থেকে আগের থেকেই আর্থিক সুরক্ষা দেওয়া হয়। কিন্তু এই পলিসি শুধুমাত্র অনলাইনে কেনা যাবে। এই টেক টার্ম প্ল্যানের নাম্বার হল 854। এবং এই প্ল্যানের UIN নাম্বার হচ্ছে 512N333V01 । এই স্কীমে অন্তর্গত কোন পলিসি হোল্ডারের, পলিসি ম্যাচিউর হওয়ার আগেই যদি মৃত্যু হয়ে যায় তাহলে তার পরিবার টাকা পাবে।

কিন্তু পলেসি ম্যাচিউর হওয়া পর্যন্ত পলিসি হোল্ডারের যদি মৃত্যু না হয় তাহলে এই লাভ পাওয়া যাবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে এলআইসি তরফ থেকে। আর যদি কোনো দুর্ঘটনা বা অন্য কারণে মৃত্যু হয় তাহলে এই কভার পাওয়া যাবে। তবে কোনো ব্যক্তি যদি এই পলিসি নেওয়ার এক বছরের মধ্যে আত্মহত্যা জনিত কোনো রকম দুর্ঘটনায় মারা যান তাহলে এই কভার পাওয়া যাবে না। এই পলিসিতে Minimum Assured Amount 50 লক্ষ টাকা। তবে আপনাদের জানিয়ে দেই, এই পলিসিতে কোন আপার লিমিট ঠিক করা নেই।

পলিসি হোল্ডাররা 1 বছর 6 মাস বা সিঙ্গেল প্রিমিয়ামে এর অপশন বেছে নিতে পারবেন। এই পলেসি ন্যূনতম 10 বছরের জন্য এবং খুব বেশি হলে 50 বছরের জন্য করতে পারবেন গ্রাহকেরা। এছাড়াও এই পলিসির জন্য ম্যাচুরিটি সময় সর্বোচ্চ 80 বছর হতে পারে। এছাড়াও প্রিমিয়াম রেট এর উপর পুরোপুরি নির্ভর করবে যে আপনি অর্থাৎ পলিসি হোল্ডার ধূমপান করেন কিনা। 18 থেকে 65 বছর বয়সের ব্যক্তিরা এই পলিসি করাতে পারেন। তাছাড়া এলআইসি তরফ থেকে স্মোকার এবং নন- স্মোকার দের ক্ষেত্রে প্রিমিয়াম সম্পূর্ণ আলাদা করা হয়েছে। এছাড়াও পুরুষ এবং মহিলাদের ক্ষেত্রে প্রিমিয়াম আলাদা।

এ ক্ষেত্রে পুরুষদের প্রিমিয়াম বেশি এবং মহিলাদের প্রিমিয়াম কম। ডেট বেনিফিটের টাকা সেই পরিবারকে কিস্তিতে কিস্তিতে দেওয়া হতে পারে বলে এলআইসি তরফ থেকে জানানো। কিন্তু একটা কথা সবসময় মনে রাখবেন পলিসিহোল্ডার্স যদি বেঁচে থাকে তাহলে এই পলিসির কোন সুবিধাই পাওয়া যাবে না কারণ এটি একটি সম্পূর্ণ টার্ম প্ল্যান। এই পলিসিটি আপনারা শুধু অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন। এই পলিসিটা কেনার জন্য আপনারা www.licindia.in ওয়েবসাইটে যেতে হবে। 30 বছরের কোন ব্যক্তি যদি 30 বছরের জন্য 50 লক্ষ টাকার এলআইসির এই টার্ম প্ল্যানটি কিনেন তাহলে তাকে বছরে প্রিমিয়াম হিসেবে 9912 টাকা (জিএসটি সহ) এবং এক কোটি টাকার এলআইসির এই টার্ম প্ল্যানটি কিনতে হলে ওই ব্যক্তিকে প্রত্যেক বছর জিএসটি সহ 175445 টাকা দিতে হবে।