মেয়ের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত! LIC-র এই দুর্দান্ত স্কিমে মাত্র 150 টাকা করে জমিয়ে এখন পাবেন 22 লক্ষ টাকা

প্রতিটি মানুষের জীবন বীমা পলিসি করানো খুবই গুরুত্বপূর্ণ। এখন এলআইসি নিয়ে এসেছে কন্যা সন্তানের জন্য বিশেষ এক ধরনের পলিসি যে পলিসির মাধ্যমে মেয়ের বিয়ের সময় আপনি পেতে পারেন 22 লক্ষ টাকা পর্যন্ত।

মধ্যবিত্ত ঘরে মেয়ের বিয়ে দেওয়ার জন্য খরচ চালানো খুবই কষ্টকর। বিয়ের অনুষ্ঠান গয়না সমস্তকিছুরই দাম এখন বেশ ভালো পরিমাণ। মেয়ের বিয়ে দিতে গিয়ে বাবা-মায়ের অবস্থা একদম হিমশিম খেতে হয়। এবার আর চিন্তা করবেন না আপনার মেয়ের বিয়ের খরচ আপনি খুব সহজেই করতে পারবেন। আর সেই ব্যবস্থাই এবার করেছে লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন।

প্রতিদিন আপনি 150 টাকা ইনভেস্ট করে মেয়ের বিয়ের সময় 22 লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন। তবে শুধু মেয়ের বিয়ে নয় মেয়ের যতদিন বিয়ে না হচ্ছে ততদিন মেয়ের পড়াশোনার জন্য এই টাকা ব্যবহার করা যেতে পারে।

তবে জীবনবীমার এই পলিসি সম্পর্কে যে প্রশ্ন উত্থাপিত হয় তা হল যিনি এই পলিসিটি ইনভেস্ট করবেন তাঁর যদি হঠাৎ মৃত্যু হয় তবে এই পলিসি কীভাবে চলবে। সেই প্রসঙ্গে জীবন বীমা কর্তৃপক্ষ বলেছে যে ব্যক্তি ইনভেস্ট করছেন উনি যদি হঠাৎ করে মারা যায় সে ক্ষেত্রে তাঁর পরিবার 10 লক্ষ টাকা পাবেন এবং পলিসি যেমন চলছে তেমনই চলবে। অপরদিকে ব্যক্তিটি যদি এক্সিডেন্টে মারা যায় সে ক্ষেত্রে তাঁর পরিবার 22 লক্ষ টাকা পাবে।