মাত্র ১৫০ টাকার বদলে LIC দিচ্ছে দুর্দান্ত পলিসি মিলবে ১৯ লক্ষ টাকার সুবিধা, যেকোনো সময় তোলা যাবে টাকা

এলআইসি (Life Insurance Corporation of India) বীমা সংস্থা গুলির মধ্যে ভারতে অন্যতম স্থানে রয়েছে। এলআইসি গ্রাহকের সুবিধার কথা মাথায় রেখে নতুন নতুন বীমাপত্র বাজারে নিয়ে আসে। এই বীমা সংস্থা তার গ্রাহকদের যথেষ্ট লাভজনক বীমাপত্র দিয়ে থাকে। কখনো মহিলাদের কথা, কখনো বা নিম্নবিত্ত সাধারণ মানুষদের কথা মাথায় রেখে এলআইসি নতুন নতুন বীমাপত্র বাজার নিয়ে আসে। তাই এবার এলআইসি বাজারে নিয়ে এসেছে প্যারেন্টিং ফাইন্যান্সিয়াল এর ব্যাপারে।

এখন প্রত্যেক বাবা-মা তাদের সন্তানদের শিক্ষা-চিকিৎসা বিভিন্ন খরচের ব্যাপারে আগে থেকেই চিন্তা করেন এবং তার জন্য তারা খুব সামান্য হলেও অল্প বয়স থেকেই টাকাপয়সা জমাতে শুরু করেন। তাই এলআইসি সেইসব মাতা-পিতা দের কথা মাথায় রেখে বাজারে নিয়ে এসেছে এক অতি আকর্ষণীয় বীমাপত্র।

এলআইসি এবার বাচ্চাদের দরকারের কথা মাথায় রেখে বাজারে এনেছে এক নতুন পরিকল্পনা। আর এই বীমাপত্রের নাম ‘নিউ চিল্ড্রেন মানিব্যাগ প্ল্যান’। সন্তানদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই বীমাপত্র ঘোষণা করেছে এলআইসি। মাত্র দৈনিক ১৫০ টাকা করে জমালে আপনি পেয়ে যেতে পারে ১৯ লক্ষ টাকা। তাই জেনে নিন এই বীমাপত্রের ব্যাপারে বিস্তারিত ভাবে-

Advertisements

*এই বীমা কেনার নূন্যতম বয়স শূন্য থেকে অধিকতম বয়স ১২ বছর অবধি। এই বীমা সর্বনিম্ন ১০ হাজার টাকায় কেনা যাবে আর এই বীমা কেনার সর্বোচ্চ পরিমাণের কোন সীমা নেই। প্রিমিয়াম ওয়েবার বেনিফিট রাইডার এর অপশন পাওয়া যাবে।

Advertisements

ম্যাচিউরিটির সময়সীমা:–

এলআইসি নতুন বীমাপত্র ‘নিউ চিল্ড্রেন মানি ব্যাক পলিসির’ মেয়াদ ২৫ বছর।

কিস্তি হিসেবে টাকা ফেরত:এই পরিকল্পনার অধীনে এলআইসি ১৮ বছরের, ২০ বছর এবং ২২ বছরের শিশুর বয়সের মূল বীমার ২০ শতাংশ প্রদান করে।পলিসিহোল্ডারের ২৫ বছর পূর্ণ হলে বাকি ৪০ শতাংশ অর্থ প্রদান করা হবে। উপরন্তু, সমস্ত বকেয়া বোনাস প্রদান করা হবে।

ম্যাচিউরিটির সুবিধা:

বিমাপত্রের ম্যাচিউরিটি সময় (যদি বীমাপত্র মেয়াদে জীবন বীমাকারীর মৃত্যু না হয়), বীমা হোল্ডার বোনাস সহ বিমাকৃত অর্থের অবশিষ্ট ৪০ শতাংশ পাবেন।

ডেথ বেনিফিট:

বীমাপত্রের মেয়াদকালে বীমা হোল্ডারের মৃত্যুর ক্ষেত্রে, অর্পিত সিম্পল রিভার্সনারি বোনাস এবং চূড়ান্ত অতিরিক্ত বোনাস ছাড়াও বীমা প্রদান করা হবে। মৃত্যুর সুবিধা প্রদত্ত মোট প্রিমিয়ামের ১০৫ শতাংশের কম হবে না।