LIC নিয়ে এলো দুর্দান্ত সুযোগ! LIC এর এই নতুন পলিসির দরুণ একবার টাকা বিনিয়োগ করে সারাজীবন পান অবসরভাতার বিপুল টাকা..

করোনা আবহে সাধারণ মানুষের রাতের ঘুম উড়ে গেছে। দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর এরই মাঝে এলআইসি (LIC) সাধারণ মানুষের সুরক্ষার কথা ভেবে নতুন পলিসি নিয়ে এলো বাজারে। লকডাউন (Lockdown) চলাকালীন আরো নানান ধরনের পলিসি নিয়ে এসেছে এলআইসি(Life insurance company)। এবার আরও একটি নতুন পলিসি নিয়ে এলো। এই পলিসির নাম দেওয়া হয়েছে ‘জীবন শান্তি’ প্ল্যান (Jeevan Shanti plan)। LIC এর তরফ থেকে জানানো হয়েছে যে, এই প্ল্যানে গ্রাহকরা যদি একবার বিনিয়োগ করেন তাহলে দীর্ঘ সময় পর্যন্ত লাভবান হতে পারবেন এর দরুন।

এই প্ল্যানটির বিশেষ সুবিধা হল এখানে একবার বিনিয়োগ করলেই পেনশন সুবিধা পেতে পারেন আপনি। এলআইসি তরফ থেকে নিয়ে আসা এই নতুন প্ল্যানে কী কী সুবিধা পাবেন সে সম্পর্কে নীচে বিস্তারিতভাবে আলোচনা করা হল। এই জীবন শান্তি প্ল্যানের সুবিধা দুই ভাবে নিতে পারবেন গ্রাহকরা। একটি হল গ্রাহকেরা এই পলিসি গ্রহণ করার পরেই সেই সুবিধা নিতে পারবেন। আরেকটি হল প্ল্যান গ্রহণ করার নির্দিষ্ট সময়ের পর থেকে সুবিধা নিতে পারবেন। যেমন 5,10 বা 20 বছর পর এই সুবিধা নিতে পারবেন গ্রাহকরা। এই পলিসি টি যেমন আপনি নিজের নামে করতে পারবেন তেমনি আবার যৌথভাবে পরিবারের অন্যান্য সদস্যদের সাথেও করতে পারবেন।


এই পলিসিতে গ্রাহকদের জন্য অনেকগুলি অপশন রয়েছে। এক হল, এই পলিসি গ্রহণ করার পর থেকে আপনি সুবিধা নিতে পারবেন আরেকটি হল, 5 বছর পর সুবিধা পাওয়া যায় ,10 বছর পর সুবিধা পাওয়া যায়, 15 বছর পর সুবিধা পাওয়া যায়, 20 বছর পর সুবিধা পাওয়া যায়। এছাড়াও আরো অনেকগুলো অপশন রয়েছে যেগুলি আপনারা এলআইসির অফিশিয়াল ওয়েবসাইটে (LIC official website) গিয়ে দেখতে পারেন।

এই পলিসিতে একজন গ্রাহক কে একবারে 1.5 লক্ষ টাকা বিনিয়োগ করতেই হবে। তবে এই পলিসিতে টাকা সঞ্চয় করার সর্বোচ্চ কোন সীমা নেই। আপনি যত টাকা খুশি বিনিয়োগ করতে পারেন এই পলিসিতে। ধরুন কোন গ্রাহক যদি এই পলিসিতে 10,18,000 টাকা বিনিয়োগ করেন তাহলে এই মুহূর্ত থেকে ওই ব্যক্তি বার্ষিক পেনশন পাবেন 65,600 টাকা। এক বছর থেকে যদি কোন গ্রাহক পেনশন তুলেন তাহলে তাহলে বছরে হবে 69,300 টাকা। পাঁচ বছর পরে হবে 91,800 টাকা। 10 বছর পরে হলে 1,28,300 টাকা।

Related Articles

Back to top button