নতুন খবরবিশেষলাইফ স্টাইল

করোনা আবহে LIC-এর তরফে নিয়ে আসা হল দুর্দান্ত প্ল্যান, মিলবে এই বিশেষ সুবিধাগুলি…

করোনা আবহে সাধারণ মানুষের রাতের ঘুম উড়ে গেছে। দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর এরই মাঝে এলআইসি (LIC) সাধারণ মানুষের সুরক্ষার কথা ভেবে নতুন পলিসি নিয়ে এলো বাজারে। এর আগেও লকডাউন (Lockdown) চলাকালীন আরো নানান ধরনের পলিসি নিয়ে এসেছে এলআইসি(Life insurance company)। এবার আরও একটি নতুন পলিসি নিয়ে এল। LIC এর তরফ থেকে যে প্ল্যানটি নিয়ে আসা হয়েছে সেটি হল এলআইসি জীবন অক্ষয় 7 প্ল্যান নম্বর 857 (LIC Jeevan Akshay-7) এটি একটি সিঙ্গেল প্রিমিয়াম নন লিঙ্কড, নন পার্টিসিপেটিং ও তৎকাল অ্যানিউটি স্কিম।

 

যে স্কিমটি লাগু করা হয়েছে 25 আগস্ট 2020 থেকেই, এক্ষেত্রে একবার টাকা ইনভেসমেন্ট করে শেয়ার হোল্ডারদের কাছে অ্যানিউটির 10 টি বিকল্প এর মধ্যে যেকোনো একটি সিলেক্ট করতে পারবেন। তাছাড়া তো এই পলিসি কেনার জন্য গ্ৰাহকে শুধুমাত্র একবারই প্রেমিয়াম ভরতে হবে এরপর এলআইসি নিয়মিত টাকা দেবে আর এজন্য রয়েছে দশটি বিকল্প পদ্ধতি। এক্ষেত্রে পলিসিধারক এই নিয়মিত অর্থ মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক বা বার্ষিক ভাবে পেতে পারেন। এই নিয়মিত অর্থকে বলা হয় annuity”।

এই প্রকল্প অনুযায়ী যেকোনো দুটি বংশধর একই পরিবারের যেমন দাদু-ঠাকুমা, পিতা-মাতা, সন্তান, নাতি নাতনি, স্বামী-স্ত্রী, ভাই-বোন দের যৌথ জীবন বার্ষিকী নেওয়া যেতে পারে। আর এই পলিসি জারির তিন মাস পরে বা ফ্রি-লুকের সমাপ্তির শেষে (যেটি পরে হবে) লোনের সুবিধা পাওয়া যাবে। নুনতম 1 লক্ষ টাকা দিয়ে কিনতে হবে এই প্ল্যান, তবে এতে কোনো সর্বোচ্চ সীমা নেই। এছাড়া এই পলিসি তে রয়েছে বার্ষিক, ছয় মাসে, ত্রৈ- মাসিক, কিংবা মাসিকের বিকল্প। এক্ষেত্রে ন্যূনতম অ্যানিউটি রয়েছে 12 হাজার টাকা বার্ষিক। তাছাড়া এক্ষেত্রে যদি 5 লক্ষের বেশি তে না হয় তাহলে সে ক্ষেত্রে অ্যানিউটি রেটে বৃদ্ধির উপায় ইন্সেন্টিভ মিলবে। তাছাড়া এই পলিসি শুরু করার সময় অ্যানিউটির রেটের গ্যারান্টি ও দেওয়া হয়ে থাকে এবং পলিসি হোল্ডারের জন্য সারা জীবন অ্যানিউটি প্রদান করা হয়। এক্ষেত্রে যে প্ল্যানটি রয়েছে সেটি আপনি অনলাইন হোক কিংবা অফলাইন প্লাটফর্মস হোক দুই’ ভাবেই কিনতে পারবেন।

Related Articles

Back to top button