LIC-র এই দুর্দান্ত প্ল্যানে ৮ হাজারেরও কম বিনিয়োগে এখন মিলবে ৫ লক্ষ টাকা রিটার্ন, জানুন বিস্তারিত

এলআইসি অর্থাৎ ভারতবর্ষের জীবন বীমা নিগম সাধারণ মানুষকে এমন অনেক প্ল্যান অফার করে যা সাধারণ মানুষের জন্য অনেক সুযোগ-সুবিধা নিয়ে আসে। এই এলআইসির মাধ্যমে জীবনে প্রতিপদে এমনকি মৃত্যুর পরেও ভালো টাকা রিটার্ন পাওয়া যায়। এই সমস্ত প্লেয়ার এর মধ্যে অন্যতম হলো এল আই সি জীবন লাভ প্ল্যান। চলুন এই প্ল্যান সম্পর্কে একটু বিস্তারিত জেনে নেওয়া যাক।

এলআইসির জীবন লাভ প্ল্যান নম্বর ৯৩৬ – এর মাধ্যমে জীবন বীমা আপনাকে অনেক সুযোগ সুবিধা প্রদান করবে। এই প্ল্যনের বিশেষত্ব হলো, এতে তিনটি আলাদা টার্ম বাছাই করা যায়। এই টার্ম অনুযায়ী এই প্ল্যানে প্রিমিয়াম জমা দিতে হয় আপনাকে। এই প্ল্যানের অধীনে থাকতে গেলে ঠিক কী কী শর্ত দরকার চলুন জেনে নেওয়া যাক।

এই প্ল্যানের সর্বনিম্ন বয়স ৮ বছর এবং সর্বোচ্চ বয়স ৫৯ হওয়া উচিত।

এই প্ল্যানে ন্যূনতম বীমাকৃত অর্থ রাশি হল দু লক্ষ টাকা।

এই প্ল্যানের মেয়াদ নির্বাচন করা যেতে পারে ১৬,২১ বা ২৫ বছর অব্দি। তবে নির্বাচিত মেয়াদ অনুযায়ী, প্রিমিয়াম দিতে হবে শুধুমাত্র ন্যূনতম সংখ্যক বছরের জন্য।

যদি ১৬ বছরের মেয়াদ বেছে নেওয়া হয় তাহলে ১০বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে।

যদি ২১ বছরের মেয়াদ বেছে নেওয়া হয় তাহলে ১৫ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে।

যদি ২৫ বছরের মেয়াদ বেছে নেওয়া হয় তাহলে ১৬ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে।

২৫ বছর থেকে এই প্ল্যানের জন্য বিনিয়োগ করতে শুরু করতে হবে। বীমাকৃত রাশি বেছে নিতে হবে কুড়ি লক্ষ টাকা, মেয়াদ হবে ২৫ বছর। প্রথম বছরে প্রিমিয়াম হিসেবে দিতে হবে ৯৩৫৮৪ টাকা। এইভাবে পরের বছর থেকে প্রিমিয়াম হিসেবে দিতে হবে ৯১৫৬৯ টাকা। ১৬ বছর পর আর কোন প্রিমিয়াম দিতে হবে না। প্ল্যান্টি ম্যাচিউরিটি হয়ে গেলে আপনি পাবেন ৫২,৫০,০০০ টাকা।