শিশুদের জন্য দুর্দান্ত পলিসি LIC-র, মাসে মাত্র ১৫০ টাকা করে বিনিয়োগে এখন মিলবে ১৯ লক্ষ টাকা

ভারতের অন্যতম বিশ্বস্ত বিনিয়োগ সংস্থা হল এলআইসি। সাধারণ মানুষের সুবিধার্থে এলআইসি নতুন নতুন প্ল্যান নিয়ে আসে আমাদের সকলের জন্য। এবার শিশুদের জন্য একটি নতুন প্ল্যান নিয়ে এসেছে এলআইসি। এলআইসির নতুন চিলড্রেন মানি ব্যাক প্ল্যান – এ বিনিয়োগ করে বিশাল অংকের তহবিল করতে পারেন আপনি। এই পলিসি কিনতে পারেন ২৫ বছরের জন্য। এই স্কিমে বিনিয়োগ করার পর আপনি প্রথমবার টাকা পাবেন আপনার সন্তানের ১৮ বছর হওয়ার পর।

এইভাবে সন্তানের ২০ বছর হলে দ্বিতীয়বার টাকা আসবে আপনার কাছে। সন্তানের ২২ বছর হলে তৃতীয়বার আপনি অর্থ পাবেন। এইভাবে পরপর তিনবার আপনি অর্থ পাবেন এলআইসি তরফ থেকে। অন্যদিকে তিনটি মানিব্যাগের মাধ্যমে আপনাকে পলিসির ২০ শতাংশ অর্থ দেবে কোম্পানি। পরবর্তীকালে মেয়াদ পূর্তির সময় অর্থাৎ শিশুর ২৫ বছর হলে আপনি পলিসির মোট পরিমাণের ৪০ শতাংশ পাবেন।

চলুন এই চিল্ড্রেন মানি ব্যাক প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক:–

১) এই পলিসি গ্রহণ করার জন্য আপনার সন্তানের ১২ বছর হতে হবে।

২) এই স্কিমে আপনি ৬০ শতাংশ টাকা মানিব্যাগ হিসাবে ফেরত পাবেন।বাকি ৪০ শতাংশ টাকা ফেরত পাবেন।

৩) এই স্কিমে আপনি আপনার প্রয়োজন অনুসারে সর্বনিম্ন এক লক্ষ টাকা এবং সর্বাধিক পলিসির পরিমাণ বেছে নিতে পারেন।

এলআইসি চিলড্রেন মানি ব্যাকে কত টাকা বিনিয়োগ করবেন আপনি?

এই স্কিমে বিনিয়োগ করতে গেলে আপনাকে প্রত্যেকদিন ১৫০ টাকা বিনিয়োগ করতে হবে। এই বিনিয়োগ অনুযায়ী আপনার মোট বার্ষিক আয় হবে ৫৫ হাজার টাকা। ২৫ বছর পর মোট জমা রাশির পরিমাণ হবে ১৪ লক্ষ টাকা। মেয়াদ শেষ হলে আপনি মোট টাকা পাবেন ১৯ লাখ টাকা। পলিসি হোল্ডারের মৃত্যুর ক্ষেত্রে আপনি মেয়াদ পুর্তিতে সুদের সঙ্গে পুরো জমা টাকার পরিমান পাবেন।