LoC তে রুদ্ররূপ ধারণ করেছে ভারতীয় সেনা, উড়িয়ে দেওয়া হল লিপা ভ্যালিতে সন্ত্রাসীদের লঞ্চিং প্যাড।

কাশ্মীর থেকে অনুচ্ছেদ 370 কে বাতিল করার পর থেকে পাকিস্তান অনবরত চেষ্টা করছে ভারত সীমান্তে জঙ্গী ও ব্যাট ফোর্সকে ঢোকাবার। কিন্তু তাদের এত শত চেষ্টার পরও ভারতীয় সেনা জওয়ানদের দরুন তাদের এই সমস্ত চেষ্টা বিফল হচ্ছে।এবার লাইন অফ কন্ট্রোল এ ভারতীয় সেনা জওয়ান পাকিস্তানের ফায়ারিং এর কড়া জবাব দিল। ভারতীয় সেনা জওয়ানেরা লিপা ভ্যালিতে সন্ত্রাসীদের লঞ্চিং প্যাড গুঁড়িয়ে দিয়েছে।

শুধু তাই নয় লাইন অফ কন্ট্রোলে (LoC) তে পাকিস্তানের ব্যাট স্কোয়াড দ্বারা কুপওয়ারা সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টাও বানচাল করে দেয় ভারতীয় সেনা। যবে থেকে জম্মু-কাশ্মীর থেকে ধারা 370 কে তুলে নেওয়া হয়েছে তবে থেকে পাকিস্তান একের পর এক অ্যাটাক করেই চলেছে আর তারা পাক-ভারত সীমান্তে যুদ্ধবিরতি চুক্তিকে বরাবর লংঘন করছে ও সীমান্ত দিয়ে জঙ্গি প্রবেশ করাবার অনবরত চেষ্টা করে চলেছে।

এখন বিএসএফ সূত্রে পাওয়া খবর থেকে জানতে পারা যাচ্ছে জইশ-ই-মহম্মদের জঙ্গিরা সমুদ্রপথ দিয়ে ভারতের ঢোকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।তবে শুধু তাইনা সূত্রের খবর থেকে আরো জানতে পারা গেছে যে এবার 50 জনের একটি জঙ্গী দলকে বিশেষ ডিপ সি ডাইভিং এর ট্রেনিং দেওয়া হচ্ছে যারা কিনা জইশ-ই- মহম্মদের সংগঠনেরই। আর এই জঙ্গী গুলিকে সামুদ্রিক সীমানায় মোতায়েন করে ভারতের জওয়ানদের ওপর হামলা করানোর ট্রেনিং দেওয়া হচ্ছে বলে খবর সূত্র জানতে পারা গেছে। বিএসএফ (BSF) এর এই রিপোর্ট আপাতত Southern Command কে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর জেনারেল সৈনিক জানান শত্রুদের এমন মনস্কামনা কখনোই পূর্ণ হবে না।তবে আপনাদের বলে রাখি এর আগে 2008 সালে ঠিক এরকম ভাবেই পাকিস্তানের এক জঙ্গি সংগঠন সমুদ্রিক রাস্তা দিয়ে ভারতে প্রবেশ করেছিল আর তারপর মুম্বাইয়ের দুটি হোটেলে জঙ্গি হামলা চালিয়েছিল তারা।

Related Articles

Back to top button