হঠাৎ-ই জ্ঞান হারিয়ে ফেললেন বাসচালক… যাত্রীদের জীবন বাঁচাতে মহিলা যাত্রী ধরলেন বাসের স্টিয়ারিং

বর্তমানে বহু ভিডিও আমরা ইন্টারনেটে ভাইরাল হতে দেখি। তার মধ্যে একটি ভিডিওর কথা আজ আপনাদের সঙ্গে আলোচনা করব আমরা। আপনি যদি ইন্টারনেট ঘেঁটে থাকেন তাহলে দেখবেন, সম্প্রতি একটি ভিডিও ব্যাপক আকারে ইন্টারনেটে ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একজন মহিলা যাত্রী বাস চালিয়ে যাচ্ছেন। বাসের চালক অজ্ঞান হয়ে যাওয়ায় ওই মহিলা বাধ্য হয়ে ড্রাইভারের আসনে বসেছেন। ঘটনাটি ঘটেছে পুনেতে। দ্রুতগতিতে ছুটে আসা একটি বাস হঠাৎ করে নিয়ন্ত্রনহীন হয়ে পড়ে ওই বাসের চালক অজ্ঞান হয়ে যাওয়ায়। স্বাভাবিকভাবেই বাসের মধ্যে বসে থাকা যাত্রীরা উদ্বিগ্ন হয়ে পড়েন।

এমত অবস্থায় বাসের একজন মহিলা যাত্রী সঙ্গে সঙ্গে বাসের ড্রাইভারের আসনে বসে বাস নিয়ন্ত্রণে নিয়ে আসেন এবং সকলের প্রাণ বাঁচান। ঘটনাটি ঘটেছে গত ৭ জানুয়ারি। ২০ জনের একটি দল পিকনিক করতে যাচ্ছিলেন বাসে করে। সেখানে এক দিন কাটিয়ে পরের দিন ফিরে আসছেন তারা। ফেরার পথে হঠাৎ করে বাস চালকের স্বাস্থ্যের অবনতি ঘটতে থাকে। হঠাৎ করে তিনি অজ্ঞান হয়ে যান। বাসে বসে থাকা প্রত্যেক মানুষ ভয় পেয়ে যান সেই সময়ে।

এমতাবস্থায় যাত্রীদের মধ্যে এক ৪২ বছর বয়সী একজন মহিলা যাত্রী যার নাম যোগিতা, তিনি সঙ্গে সঙ্গে বাস চালানোর সিদ্ধান্ত দেয় এবং স্টেয়ারিং তুলে নেন নিজের হাতে। এর আগে যোগিতা শুধুমাত্র অন্যান্য গাড়ি চালিয়ে ছিলেন কিন্তু বাস চালানোর অভিজ্ঞতা তাঁর কাছে ছিল একেবারেই নতুন। কিন্তু বিন্দুমাত্র ভয় না পেয়ে তিনি বাস চালিয়ে সময়মতো পরিচালককে হাসপাতালে নিয়ে যান এবং তার প্রাণ রক্ষা করেন। শুধু তাই নয়, বাসায় বসে থাকা প্রত্যেক যাত্রীর প্রাণ রক্ষা করেন তিনি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার সাথে সাথে ঐ মহিলার সাহসিকতার ভূয়শী প্রশংসা করেন। শুধুমাত্র উপস্থিত বুদ্ধির দ্বারা ঐ মহিলা প্রত্যেকের প্রাণ বাঁচিয়েছেন।