ভুলে যান ক্রমবর্ধমান পেট্রোলের দাম, Komaki-র এই নতুন বাইক মাত্র 10 টাকা খরচে চলবে 100 কিমি

বৈদ্যুতিক গাড়ির প্রস্তুতকারক সংস্থা কোমাকি (Komaki) ভারতে নতুন এমএক্স 3 (Komaki MX3) বৈদ্যুতিক মোটরসাইকেল চালু করেছে। এটি 2021 সালে কোম্পানির চতুর্থ পণ্য।  সংস্থাটি এই বছরের শুরুর দিকে বাজারে তিনটি উচ্চ-গতির ব্যাটারি চালিত দু-চাকার গাড়ি বাজারে এনেছে।

Komaki MX3

ব্যাটারি এবং ব্যাপ্তি

সংস্থাটি দাবি করেছে যে কোমাকি এমএক্স 3 (Komaki MX3)  বৈদ্যুতিক মোটরসাইকটি রাইডিং স্টাইলের উপর নির্ভর করে পুরো চার্জিংয়ে 85-100 কিলোমিটার ভ্রমণ করতে পারে।  অপসারণযোগ্য লি-আয়ন ব্যাটারি প্যাকটি সুবিধাজনক উপায়ে বাইকের ব্যাটারি রিচার্জের জন্য উপলব্ধ।

কম ব্যয়

সংস্থার মতে, বাইকের ব্যাটারি 1 থেকে 1.5 ইউনিটের বেশি পুরো চার্জ গ্রহণ করে না।  এই বাইকটি চালানোর ব্যয়ের ক্ষেত্রে গ্রাহকদের পকেট অনুযায়ী এটি “পকেট ফ্রেন্ডলি” বলে দাবি করে।

Komaki MX3

বৈশিষ্ট্য

কোমাকি এমএক্স 3 বৈদ্যুতিন বাইকটিতে অনেকগুলি আধুনিক বৈশিষ্ট্য রয়েছে।  এই বাইকে একটি স্ব-নির্ণয় এবং মেরামতের সুইচ, পুনর্জন্মগত ডুয়াল-ডিস্ক ব্রেকিং, পার্কিং এবং বিপরীত সহায়তা, ইনবিল্ট ব্লুটুথ স্পিকার এবং ফুল রঙের এলইডি ড্যাশ বৈশিষ্ট্য রয়েছে।  এর পাশাপাশি এই বাইকটিতে 3 গতির মোড রয়েছে, যা একটি সুইচ দিয়ে পরিবর্তন করা যেতে পারে।

 

বাইকের যান্ত্রিক উপাদান এবং সরঞ্জাম সম্পর্কে  বলা যেতে পারে,  বাইকের সামনের হেডল্যাম্প এবং টেল ল্যাম্পগুলি হ্যালোজেন হয়, তবে ব্লিঙ্কারগুলি এলইডি ইউনিট।  এমএক্স 3 17 ইঞ্চি অ্যালো চাকার অফার করে।  উভয় চাকায় দূরবীনসংক্রান্ত শক শোষক রয়েছে।  ব্রেকিংয়ের জন্য উভয় চাকায় ডিস্ক ব্রেক পাওয়া যায়।

 

দাম এবং রঙ

কোমাকি এমএক্স 3 (কোমাকি এমএক্স 3) ভারতে 95,000 এক্স-শোরুমের দাম রয়েছে।  গারনেট রেড, ডিপ ব্লু এবং জেট ব্ল্যাক তিনটি পেইন্ট স্কিমটিতে বাইকটি চালু করা হয়েছে।

এই ব্র‍্যান্ডের  অনেক পণ্য পরিচিত

এ ছাড়াও কোমাকি ভারতে টিএন 95, এসই এবং এম 5 বৈদ্যুতিন দ্বি-চাকার গাড়িও চালু করেছে।  টিএন 95 এবং এসই হ’ল বৈদ্যুতিক স্কুটার।  টিএন 95 এর দাম 98,000, এসইর দাম 96,000 টাকা।  এম 5 একটি বৈদ্যুতিক মোটরসাইকেল যার দাম 99,000 টাকা।  এই সমস্ত দাম প্রাক্তন শোরুম দিল্লি।