ব্রেকিং খবর আগামীকাল 23 শে মার্চ বিকেল 4 টা থেকে থেকে 27 শে মার্চ মধ্য রাত পর্যন্ত লকডাউন থাকবে গোটা রাজ্য…

করোনা ভাইরাসের আক্রান্তে কাঁপছে গোটা দেশ ভারতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করানো আক্রান্তের সংখ্যা। দিনদিন করোনার প্রকট হচ্ছে বিপর্যয় ছবি।ভারতে এই করোনা জেরে এখনো পর্যন্ত মৃতের সংখ্যা 7 জন এবং এই ভাইরাস এর জেরে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে 340 জনেরও বেশি।তবে গত দু’দিন ধরে যেভাবে এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে তা সত্যিই বিশেষজ্ঞদের কাছে এক চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।আজ রবিবার দিন সারা দেশজুড়ে প্রধানমন্ত্রীর জনতা কারফিউ ডাকে শামিল হল দেশের জনগণ।

তবে এবার এই করোনার মোকাবেলায় বড় সিদ্ধান্ত নেওয়া হলো রাজ্য সরকারের তরফ থেকে। আগামী কাল সোমবার দিন 23 শে মার্চ বিকেল পাঁচটা থেকে আগামী 27 শে মার্চ মধ্যরাত পর্যন্ত লক নাউনের বিজ্ঞপ্তি জারি করা হল রাজ্যের তরফ থেকে।এইদিন সরকারিভাবে ঘোষণা করে জানানো হয়েছে কলকাতাসহ রাজ্যের তেইশটি জেলা সদরে এই লকডাউন কার্যকর করা হবে আর এই লকডাউন চলাকালীন প্রকাশ্যে 7 জনের বেশি ব্যাক্তি জমায়েত করতে পারবে না এক জায়গায়।

তবে যারা জানেন না এই লকডাউন কী তাদের উদ্দেশ্যে বলে রাখি লকডাউন এর অর্থ হল এই দিন অফিস, দোকানপাট থেকে গোডাউন সবকিছু বন্ধ।তবে এক্ষেত্রে নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিসপত্র যেমন মেডিসিন দোকান,মুদি দোকান, সবজি বাজার ,মাছ-মাংস-ডিম-দুধের দোকান খোলা থাকবে তা পরিষ্কার জানানো হয়েছে। এর পাশাপাশি খোলা থাকবে অনলাইন শপিং ব্যবস্থা, খোলা থাকবে ব্যাংক, এটিএম, পোস্ট অফিস ইন্টারনেট পরিষেবা।

অন্যদিকে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেখানে জানানো হয়েছে আগামী 31 মার্চ পর্যন্ত লকডাউন থাকবে । তবে রাজ্য সরকারের তরফ থেকে যে নতুন বিজ্ঞপ্তি জারি করা হয় সেখানে বলা হয় 27 মার্চ পর্যন্ত কার্যকর করা হবে রাজ্যে। তবে আগামী দিনে পরিস্থিতি বিবেচনা করে এই লকডাউন এর মেয়াদ বাড়ানো হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার।

Related Articles

Back to top button