কোহলি গৌতম গম্ভীরকে জবাব দিলেন, – যদি আপনি বাইরে বসে থাকা লোকদের সম্পর্কে চিন্তা করেন …

ভারতের পূর্ব ক্রিকেটার এবং বিজেপি নেতা গৌতম গম্ভীর, তিন দিন আগে বর্তমান ভারতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলিকে বলেছিলেন যে, বিরাট কোহলি একটুও চালাক নয় এবং তার তুলনা ভারতের পূর্ব ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি এবং উপ ক্যাপ্টেন রোহিত শর্মার সঙ্গে তুলনা করা সম্ভব নয়। এর জবাবে বিরাট কোহলি জানাল যে , সে যদি বাইরের লোকেদের নিয়ে ভাবতে থাকে যে তারা তার সম্বন্ধে কী রকম ধারনা রাখে তাহলে তাকে আর খেলতে হত না , তাকে বাড়িতে বসে থাকতে হতো। সেই সঙ্গে কোহলি এও বললেন যে ,আমি জানি যে, আপনি ও আইপিএল জিততে চান আর আমার যেটুকু কর্তব্য আমি ততটাই করতে পারব।

এতে আমার কিছু মাত্র যায় আসবে না যে আমার আইপিএল জেতাতে এবং না যেতাতে আমার নিয়ে কিরকম আলোচনা হবে। আমি নিজের সর্বস্ব চেষ্টা করব যতটা সম্ভব আমি করতে পারবো। আমি সব রকম সম্মানীয় নাম পেতে চাই কিন্তু কখনো কখনো সেটা পাওয়া সম্ভব হয়ে ওঠে না। কোহলি এটাও বললেন, যে আমাদের সর্বদায় এটা ভাবা উচিত যে আমরা সেটা কেন করতে পারলাম না। যদি আমি বাইরের লোকেদের নিয়ে ভাবতে থাকি তাহলে আমি পাঁচটা ম্যাচও জিততে পারবো না এবং আমাকে বাড়িতে বসে থাকতে হবে। অপরদিকে গম্ভীর কোহলি সম্বন্ধে বলেছেন ,গৌতম গম্ভীর কেকেআর এর ক্যাপ্টেন থাকাকালীন সময়ে ২০১২ এবং ২০১৪ তে কেকেআর কে জিতিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন। গৌতম গম্ভীর জানান যে , একমাত্র তার জন্য বিরাট কোহলি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরে এখনো পর্যন্ত টিমের সদস্য রয়েছেন। সেই সঙ্গে গভীরে ও বলেছিল কোহলির সম্বন্ধে যে তিনি তাকে একজন ভালো খেলোয়াড় রূপে দেখেন না এবং তিনি তাকে একজন ভালো রণনীতি রূপেও দেখেন না।

বিরাট কোহলি এখনো পর্যন্ত একটি মাত্র আইপিএল জিততে পারেনি এবং একজন ভালো ক্যাপ্টেন রূপে তাকে তখনই মানা যেতে পারে না, যখন খেলাই তার ভালো রেকর্ড থাকবে , একমাত্র তখনই তাকে ভালো ক্রিকেটার হিসেবে মানা যেতে পারে।এবং গৌতম এটাও বলেছিলেন যে, আইপিএলে এমন ও অনেক ক্রিকেটার আছে যারা এখনো পর্যন্ত তিনবার ট্রফি জিতেছে (ধনী এবং রোহিত শর্মা)। তাই আমি মনে করি যে ,ধনী,রোহিত শর্মার সঙ্গে তার তুলনা করা অসম্ভব। কেকেআর এর সঙ্গে সাত বছর খেলার পর ২০১৮ তে গৌতম গম্ভীর টিম থেকে বেরিয়ে জান। সে সময় তিনি বলেছিলেন যে কলি ৭ বছর ধরে আরসিবি টিমের ক্যাপ্টেন রয়েছেন তিনি অনেক ভাগ্যশালী।