‘মিস্টার ইন্ডিয়া’তে থাকা এই শিশু শিল্পীদের মধ্যে ৩ জন আজ বলিউডের নামিদামি তারকা! দেখুন তো চিনতে পারেন কিনা

যদি বলিউডের সেরা কিছু সিনেমার তালিকা সামনে আনা যায় তাহলে অবশ্যই সেই তালিকায় নাম থাকবে মিস্টার ইন্ডিয়ার। কি অসম্ভব সুন্দর একটি সিনেমা, যেমন অভিনয় তেমন কনসেপ্ট। অনিল কাপুর এবং শ্রীদেবীর অভিনয়কে ছাপিয়ে গিয়েছিলেন অমরেশ পুরী। তবে এই সিনেমায় আরো গুরুত্বপূর্ণ ভূমিকা যারা অভিনয় করেছিলেন তারা ছিল বেশ কয়েকজন শিশু।

সিনেমাটি পরিচালনা করেছিলেন শেখর কাপুর। সিনেমাতে যে শিশু শিল্পীরা অভিনয় করেছিলেন তাঁরা নিজে নিজে ক্ষেত্রে আজ প্রতিষ্ঠিত। তবে এই শিশু দলের মধ্যে তিনজন রয়েছেন যারা বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রিতে ভীষণ পরিচিতি লাভ করেছেন। ছোট ছোট সেই শিশুদের দেখলে হয়তো আপনারা আর চিনতে পারবেন না। তাই চলুন এক ঝলক আপনাদের পরিচয় করিয়ে দি সেই ছোট্ট শিশুদের বর্তমান পরিচয়ের সঙ্গে।

যে শিশুরা বলিউডে জনপ্রিয়তা পেয়েছেন মিস্টার ইন্ডিয়া সিনেমার পর থেকে সেই শিশুরা হলেন আফতাব শিবদাসানি, করণনাথ এবং কোরিওগ্রাফার তথা পরিচালক আহমেদ খান। সবার আগে কথা বলি জনপ্রিয় অভিনেতা আফতাব শিবদাসানির কথা। মিস্টার ইন্ডিয়া সিনেমাতে প্রথম শিশু শিল্পী হিসাবে অভিনয় করেছিলেন তিনি। এরপর চালবাজ, মাস্তি, গ্র্যান্ড মাস্তির মতো একাধিক জনপ্রিয় সিনেমাতে অভিনয় করেছেন তিনি। বর্তমানে পয়জন টু এবং স্পেশাল অপস ১.৫ সিরিজে অভিনয় করেছেন তিনি। এগুলি তাঁর প্রথম ওটিটি প্লাটফর্মে কাজ।


দ্বিতীয় অভিনেতা হলেন করণ নাথ। বর্তমানে টেলিভিশন দুনিয়ার ভীষণ পরিচিত একটি মুখ হলেন করণ নাথ। অভিনেতা ইয়ে দিল আশিকানা, সিনেমাতে মুখ্যময় অভিনয় করেছিলেন তিনি।তৃতীয় ব্যক্তিকে আমরা ভীষণ ভালোভাবে চিনি। তিনি হলেন কোরিওগ্রাফার তথা পরিচালক আহমেদ খান। বাগি টু, বাগি থ্রি এবং হিরোপন্তি টু সিনেমার মতো একাধিক সিনেমা পরিচালনা করেছেন তিনি।