TRAI-র এক ধমকে পথে এল Airtel-VI-Jio-BSNL! লঞ্চ করল ৩০ দিনের বৈধতা সম্পন্ন প্ল্যান, জানুন বিস্তারিত

আমরা প্রত্যেকটি টেলিকম সংস্থার তরফ থেকে যে সমস্ত প্ল্যান রিচার্জ করি সেগুলি প্রত্যেকটি এক মাসের আগেই শেষ হয়ে যায়। প্রত্যেকটি প্ল্যান ২৮ দিনের বৈধতা সহ আসে। কিন্তু বর্তমানে TRAI – এর নির্দেশে সমস্ত টেলিকম সংস্থাগুলি এক মাসের বৈধতা সহ নিয়ে এসেছে বেশ কিছু প্ল্যান। এয়ারটেল জিও এবং ভোডাফোন আইডিয়া, সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল নিয়ে এসেছে এক মাসের বৈধতা সহ কিছু প্ল্যান আরো একবার গ্রাহকদের দেবে কিছুটা স্বস্তির নিঃশ্বাস।

বেশ কিছুদিন ধরেই ব্যবহারকারীরা অভিযোগ জানার ছিল যে এক মাসের আগেই রিচার্জ শেষ হয়ে যায় ফলে ভীষণভাবে অসুবিধা পড়তে হয় গ্রাহকদের। গ্রাহকদের এই অভিযোগের পর অবশেষে ট্রাই টেলিকম সংস্থাগুলিকে কিছু এক মাসের রিচার্জ প্ল্যান জারি করা নির্দেশ দিয়েছিল। এই নির্দেশ পাওয়ার পর এবার প্রত্যেকটি টেলিকম সংস্থা নিয়ে এলো বেশ কিছু পুরো মাসের বৈধতা সহ প্ল্যান। চলুন জেনে নেওয়া যাক এই প্ল্যান গুলি কি কি।

এয়ারটেল: ১২৮ টাকা এবং ১৩৮ টাকার দুটি প্ল্যান রয়েছে, এয়ারটেলের অধীনে যেখানে আপনি ৩০ দিনের বৈধতা পাবেন। এই প্ল্যানে আপনি প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা হারে লোকাল এবং এসটিডি কল করতে পারবেন। জাতীয় ভিডিও কল করতে পারবেন প্রতি সেকেন্ডে পাঁচ পয়সা হারে, প্রতি এমবি ৫০ পয়সা ডেটা এবং এসএমএস করতে পারবেন এক টাকার বিনিময়তে।

BSNL এবং এমটিএনএল প্ল্যান: বিএসএনএল ৩০ দিনের বৈধতা সহ প্ল্যান নিয়ে এসেছে ১৯৯ টাকা এবং ২৯৯ টাকার বিনিময়তে। এমটিএনএল এক মাসের দুটি প্ল্যান অফার করছে ১৫১ টাকা এবং ৯৭ টাকার বিনিময়ে।

জিও: নির্দেশ পাওয়ার পর জিও নিজের পোর্টফোলিওতে দুটি প্ল্যান যুক্ত করেছে। এক মাসের বৈধতা সহ এই প্ল্যান চলে আসবে ২৫৯ টাকার বিনিময়তে। এই প্ল্যানে আপনি পেয়ে যাবেন প্রতিদিন দেড় জিবি ডাটা, আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুযোগ সুবিধা এবং জিও অ্যাপ সাবস্ক্রিপশন।

এছাড়া আরো একটি ৩০ দিনের প্ল্যান পাবেন যেটি আসবে ২৯৬ টাকায়। এই প্ল্যানে আপনি পাবেন মোট ২৫ জিবি ডাটা, সীমাহীন কল এবং দৈনিক ১২টি এসএমএস করার সুযোগ সুবিধা।

ভোডাফোন আইডিয়া: ৩০ দিনের বৈধতা সহ এই প্ল্যানের দাম ১৩৭ টাকা। এতে গ্রাহকরা প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা হারে দশ স্থানীয় রাতের মিনিট পাবেন, এছাড়া ১.৫ টাকা হারে স্থানীয় কল করার সুযোগ সুবিধা পাবেন।