বলিউডের এই ৫ সেরা খলনায়কের অভিনয় দেখলে গা শিউরে উঠবে আপনারও

নায়ক বা নায়িকার মত ভীষণ একটি গুরুত্বপূর্ণ চরিত্র হলো খলনায়ক বা খলনায়িকা। খলনায়ক যদি ভয়ংকর না হয় তাহলে সেই সিনেমা দেখতে সেভাবে ভালো লাগে না। এমন অনেক সিনেমার হয়েছে যেগুলি শুধুমাত্র খলনায়ক অথবা খলনায়িকার জন্য আজও সকলের কাছে পরিচিত। যেমন ধরুন মিস্টার ইন্ডিয়া, সিনেমাটি আজও আমরা স্মরণ করি শুধুমাত্র অমরেশ পুরির অসাধারণ অভিনয়ের জন্য। সংঘর্ষ সিনেমাটি সারা জীবন আমাদের মনে থাকবে আশুতোষ রানার সেই অসামান্য অভিনয়ের জন্য। চলুন আজ বলিউডের স্বনামধন্য কিছু খলনায়কের সঙ্গে পরিচয় করে নেওয়া যাক।

shakti kapur | Bollywood villain Shakti Kapoor is a villain in real life too dgtl - Anandabazar

শক্তি কাপুর: বলিউডে তিনি প্রবেশ করেছিলেন ‘খেল খিলাড়ি” সিনেমার হাত ধরে। প্রথমে খলনায়ক হিসেবে নিজের পরিচয় তৈরি করলেও পরবর্তীকালে তিনি কমেডিয়ান হিসাবেও নিজের পরিচয় তৈরি করেছিলেন। তবে প্রথম জীবনে যে খলনায়কের চরিত্র তিনি অভিনয় করেছিলেন সেই খলনায়কের চরিত্র গুলির জন্যই আজও তাঁকে স্মরণ করিয়ে যাই আমরা।

Actresses used to like only Ranjit as the villain, now he lives like this | NewsTrack English 1
রঞ্জিত: অভিনেতার আসল নাম গোপাল বেদী। “সাওয়ান ভাদো”, সিনেমার হাত ধরে বলিউডে ডেভিউ করেছিলেন রঞ্জিত। বলিউডের প্রথম সারির ভিলেন হয়ে উঠেছিলেন তিনি। নিজের ক্যারিয়ারে কমপক্ষে ১৫০ টির বেশি সিনেমাতে ধর্ষকের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এতটাই সুন্দর অভিনেতা ছিলেন যে নিজের ব্যক্তিগত জীবনে অনেক সময় সমস্যার সম্মুখীন হতে হয়েছিল রঞ্জিতকে। সর্বশেষ “হাউসফুল টু” সিনেমাতে অভিনয় করেছিলেন রঞ্জিত।

When Raj Kapoor Convinced Prem Chopra To Marry His Sister-In-Law, Uma Kapoor On His Wife's Request | স্ত্রী কৃষ্ণার অনুরোধে Prem Chopraর সঙ্গে শ্যালিকার বিয়ের ঘটকালি করেন Raj Kapoor

প্রেম চোপড়া: ১৯৬০ সালে বলিউডে ডেবিউ করেছিলেন প্রেম চোপড়া। ৪০ বছর ধরে অগুনতি সিনেমাতে অভিনয় করেছেন তিনি। ব্যক্তিগত জীবনে আদ্য-প্রান্ত একজন ভালো মানুষ পর্দায় কিন্তু বারবার ধরা দিয়েছিলেন খলনায়কের চরিত্রে। “ও কন থি”, সিনেমাতে তিনি প্রথম খলনায়কের চরিত্রে ধরা দেন।

অভিনেতা দালিপ তাহিল গ্রেপ্তার - দিনদর্পণ

দালিব তাহিল: বলিউডে অসংখ্য সিনেমাতে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন তিনি। বাজিগর, রাজা, ইসক, কেয়ামত সে কেয়ামত তাক সিনেমাতে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ অভিনয় করেছিলেন “মেরে দেশ কি ধরতি” সিনেমাতে। এই অভিনেতাকে আজও সকলে ভীষণ মিস করেন।

I am an entertainer, I have no opinions': Gulshan Grover- The New Indian Express

গুলশান গ্রোভার: ভয়ংকর সুন্দর অভিনয়ের মাধ্যমে তিনি বলিউডের ব্যাডম্যান হয়ে গিয়েছিলেন। একের পর এক হলো নায়কের চরিত্রে অভিনয় করে এমনই ইমেজ তৈরি হয়ে গিয়েছিল গুলশান গ্রোভারের, সকলে তাঁকে ভালো চরিত্রে দেখতে একেবারেই পছন্দ করতেন না। ১৯৮০ সালে বলিউডে প্রবেশ করেছিলেন তিনি। হিন্দি ভাষার পাশাপাশি জার্মান, হলিউড, ব্রিটিশ এবং নেপালি সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি। সর্বশেষ “সূর্যবংশী” সিনেমাতে অভিনয় করেছিলেন গুলশান।

Ashutosh Rana: More than age, edge is important. Today I have a good balance of josh and hosh | Bollywood - Hindustan Times

আশুতোষ রানা: “সংঘর্ষ” সিনেমাতে লজ্জা শংকর পান্ডে চরিত্রটি অভিনয় করে রাতারাতি সেরা খলনায়কের তকমা অর্জন করেছিলেন আশুতোষ রানা।এছাড়াও দুশমন সিনেমাতে তার চরিত্র সত্যি ভোলার নয়। সম্প্রতি রবীনা ট্যান্ডনের “আরণ্যক” ওয়েব সিরিজের অভিনয় করেছেন তিনি।