BSNL এর দুর্দান্ত প্ল্যানে বাজিমাত মাত্র ৭০০ টাকাতে চলবে ৩৬৫ দিন, মিলবে প্রতিদিন ২ জিবি ডাটা সহ কলিং এর সুবিধা

বেসরকারি টেলিকম সংস্থাগুলি প্রায়শই নতুন নতুন রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয় সকলে সামনে। যেমন ধরুন জিও ৭৫০ টাকার একটি প্ল্যান নিয়ে আসে যে প্ল্যানের বৈধতা থাকে ৯০ দিন, এয়ারটেল ৭৮৯ টাকার একটি প্ল্যান লঞ্চ করেছে যে প্ল্যানের বৈধতা ৯০ দিন। তবে আজ আমরা বিএসএনএল অর্থাৎ ভারতীয় সরকারি টেলিকম সংস্থার ৭০০ টাকার প্ল্যানের কথা বলতে চলেছি যা আপনাকে ৯০ দিন নয়, একেবারে এক বছরের বৈধতা প্রদান করবে।

একেবারে ঠিক শুনছেন। যেখানে বেসরকারি টেলিকম সংস্থাগুলি ৯০ দিনের বৈধতা দিচ্ছে ৭০০ টাকার বিনিময়ে সেখানে আপনি পেয়ে যাবেন সম্পূর্ন এক বছরের বৈধতা ৭০০ টাকার বিনিময়ে বিএসএনএল- এর হাত ধরে। বিএসএনএল- এর এই নতুন প্ল্যানের দাম ৭৯৭ টাকা। আগেই বলেছি, এই প্ল্যানের মধ্যে আপনি পেয়ে যাবেন এক বছরের বৈধতা। এবার বাকি সুযোগ সুবিধা গুলো জেনে নেওয়া যাক।

bsnl যে বার্ষিক প্ল্যান প্রদান করছে ৭৯৭ টাকার বিনিময়ে, সেই প্ল্যানের মধ্যে আপনি পেয়ে যাবেন আনলিমিটেড ভয়েস কলিং, অর্থাৎ এক বছরের জন্য যেকোনো নেটওয়ার্কের সীমাহীন কল করতে পারবেন আপনি। পেয়ে যাবেন প্রত্যেকদিন ২ জিবি করে ইন্টারনেট করার সুযোগ সুবিধা যা শেষ হয়ে গেলে আপনি ৮০ kbps গতিতে ইন্টারনেট করতে পারবেন প্রত্যেক দিন। এছাড়া আপনি পেয়ে যাবেন প্রত্যেক দিন ১০০ টি করে এসএমএস করার সুযোগ সুবিধা।

তবে প্ল্যানটি ৩৬৫ দিনের বৈধতা দিলেও প্লানে পাওয়া সুযোগ সুবিধা আপনি পাবেন শুধুমাত্র ৬০ দিনের জন্য। বাকি সম্পূর্ণ এক বছরের জন্য ইনকামিং কল থাকবে বিনামূল্যে। অর্থাৎ এই প্ল্যানটি রিচার্জ করলে আপনি একাধিক সুযোগ-সুবিধার পাশাপাশি পেয়ে যাবেন সম্পূর্ণ এক বছরের জন্য বিনামূল্য ইনকামিং কলিং এর সুযোগ সুবিধা।