ঘরবাড়ি সঞ্চয় মিলিয়ে মোট কত কোটি টাকার মালিক পার্থ? নির্বাচনী হলফনামায় জমা দিয়েছেন এই তথ্য

সম্প্রতি যে বিষয় নিয়ে চাপানোতোর শুরু হয়েছে তা হলো শিক্ষক নিয়োগে দুর্নীতি কান্ড, কিছুদিন আগেই কলকাতা হাইকোর্টের নজিরবিহীন সিদ্ধান্ত আমরা দেখেছি, এবার সেই শিক্ষক নিয়োগের দুর্নীতি বিষয়ে তদন্ত শুরু করেছিল ইডি, এবার তাতে উঠে এসেছে পার্থ চট্টোপাধ্যায়ের নামও।

তবে শুধু পার্থ চট্টোপাধ্যায় নয়, তাঁর সাথে ঘনিষ্ঠ মহলের অনেকের নামও, গত শুক্রবার তদন্ত চালিয়ে বেশ কিছু আবিষ্কার করেছে এবং তার মধ্যে সবথেকে চাঞ্চল্যকর হলো অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি টাকা উদ্ধার এবং শুধু তাই নয়,৭০ লক্ষ টাকার গয়না, তার সাথে রয়েছে গুরুত্বপূর্ণ নথি। তবে যেখানে পার্থ ঘনিষ্ঠ বান্ধবীর সম্পত্তির পরিমাণ এখানেই শেষ নয়, পার্থ চট্টোপাধ্যায়ের আর এক ঘনিষ্ঠ অধ্যাপিকা তার নামেও রয়েছে গোটা দশেক ফ্ল্যাট, বর্তমানে তিনিও নজরে রয়েছেন।

এছাড়াও রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে জামাইয়ের সম্পত্তির উপর নজর, মনে করা হচ্ছে এই সমস্ত কিছুর যোগসূত্র একটাই, আগামী দিনে ইডি তা নিয়ে আরো ঘোরতর তদন্ত শুরু করবে, তবে আমরা যা দেখেছি তাতে পার্থ চট্টোপাধ্যায়ের নিজস্ব সম্পত্তির হাল হকিকত আসুন জানা যাক। তিনি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের জন্য হলফমানা জমা দিয়েছিলেন, সেখানেই ছিল তার মোট সম্পত্তির পরিমাণের খতিয়ান।

যেখানে তিনি বলেন ১ কোটি ১৬ লক্ষের কাছাকাছি তার মোট সম্পত্তির পরিমাণ তাঁর হাতে নগদ ১ লক্ষ ৪৮ হাজার টাকা রয়েছে। এছাড়া বিভিন্ন ব্যাংকের রয়েছে ৬৪ লক্ষ ৪৬ হাজার টাকা, ২৫ লক্ষ টাকার জীবন বীমা পলিসি অর্থাৎ অস্থাবর সম্পত্তি পরিমাণ হয়ে দাঁড়িয়েছে ৯১ লক্ষ টাকা। তিনি নাকতলার যে বাড়িতে থাকেন তার মূল্য দেখিয়েছেন ২৫ লক্ষ টাকা, তবে ইডির দাবি পার্থবাবুর নামে বিপুল অংকের বেনামী সম্পত্তি রয়েছে, যা পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করার পর তাঁকে জেরার মাধ্যমে আরো স্পষ্ট হবে। আপাতত সেদিকেই নজর থাকবে আমাদের, আগামী দিনে আরও কি চাঞ্চল্যকর তথ্য অপেক্ষা করছে আমাদের জন্য।