ধারে পাশে নেই Jio, Airtel , BSNL এর দুর্দান্ত প্ল্যানে বাজিমাত, মাত্র ৪৯ টাকার রিচার্জেই মিলবে ডাটা সহ কলের সুবিধা

যত দিন যাচ্ছে ততদিন প্রত্যেকটি জিনিসের দাম বেড়ে যাচ্ছে, সাথে বেড়ে যাচ্ছে টেলিকম সংস্থার রিচার্জের দাম। এমতাবস্থায় সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে যাবার জোগাড়। এমতাবস্থায় বেসরকারি এবং সরকারি টেলিকম কোম্পানিগুলি আপনার বাজেটের কথা মাথায় রেখে ৫০ থেকে ৬০ টাকার মধ্যে কিছু প্রিপেড প্ল্যান নিয়ে এসেছে। আজ আমরা এয়ারটেল জিও ভোডাফোন এবং বি এস এল- এর সাশ্রয়ী প্ল্যান গুলি সম্পর্কে আলোচনা করে নেব।

বিএসএনএল ৪৯ টাকার প্ল্যান: এই প্ল্যানের মধ্যে আপনি পেয়ে যাবেন মোট ১ জিবি ডাটা ২০ দিনের জন্য। এই প্ল্যানে আপনি পেয়ে যাবেন ১০০ মিনিট কথা বলার সুযোগ-সুবিধা। তবে এর মধ্যে কোন আলাদা ফ্রি ভয়েস কলিং অথবা ফ্রি এসএমএস করার সুযোগ সুবিধা আপনি পাবেন না।

এয়ারটেল ৫৮ টাকার প্ল্যান: এয়ারটেলের ৫৮ টাকার প্লেনে আপনি পেয়ে যাবেন মোট ৩ জিবি ডাটা। বৈধতার কথা বললে, আপনি ইন্টারনেট ব্যবহার করার সাথে সাথে এই প্ল্যান শেষ হয়ে যাবে। আপনি কোন আনলিমিটেড ভয়েস কলিং অথবা এসএমএস করার সুযোগ সুবিধা পাবেন না।

জিও ৫০ টাকার প্ল্যান: জিও ৫০ টাকার প্ল্যানে আপনি কোন ইন্টারনেট করার সুযোগ সুবিধা পাবেন না। এর মধ্যে আপনি পেয়ে যাবেন ৩৯.৩৭ টাকার টকটাইম। টক টাইম শেষ হয়ে গেলেই আপনি বৈধতা হারিয়ে ফেলবেন।

ভোডাফোন আইডিয়া ৪৯ টাকার প্ল্যান: এই প্ল্যানে আপনি পাবেন মোট ১০০ এমবি ডেটা। এই প্লেনে আপনি পেয়ে যাবেন দশ দিনের বৈধতা সমেত ৩৮ টাকার টকটাইম যেটি ২.৫ পয়সা প্রতি সেকেন্ডে চার্জ করা হবে।

হিসাব করে দেখলে দেখা যাবে, অন্যদের থেকে বিএসএনএল অনেকটাই এগিয়ে রয়েছে এই দিক থেকে।