পড়াশোনাতে বসতো না মন অভিনয়কে ক্যারিয়ার বানাতে শুরু করেন YouTube, আজ 40 কোটি টাকার মালিক

ভারতের অনেক তরুণ আছেন যারা ইউটিউবে তাদের ক্যারিয়ার তৈরি করেছেন, আর তাদের মধ্যেই একজন হলেন আশীষ চঞ্চলানি, যিনি তাঁর কঠোর পরিশ্রমের মাধ্যমে এই সাফল্য পেয়েছেন। আসুন জেনে নেওয়া যাক আশীষ চঞ্চলানির সাফল্যের গল্প। আশীষ চঞ্চলানি ১৯৮৩ সালের ৭ই ডিসেম্বর উলহাসনগর, মহারাষ্ট্র, মুম্বাইতে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম অনিল চঞ্চলানি এবং মায়ের নাম দীপা চঞ্চলানি।

আশীষ চঞ্চলানি ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আকর্ষণ ছিল। আশীষ চঞ্চলানি তাঁর বোন মুসকান চঞ্চলানি সাথে খুব ভালো ভালো ইউটিউব ভিডিও তৈরি করে চলেছেন। আশীষ চঞ্চলানি দশম শ্রেণী পাস করার পর দ্বাদশ শ্রেণীতে নভি মুম্বাইয়ের দত্ত মেঘে কলেজ অফ ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হন। তিনি ছেলেবেলা থেকেই পড়াশোনায় তেমন ভালো ছিলেন না। তিনি অভিনয়ে ক্যারিয়ার গড়ার কথা ভেবেছিলেন।

আশীষ তাঁর অভিনয় জীবন শুরু করার জন্য ২০১৬ সালে “প্যায়ার তুনে ক্যায়া কিয়া” শো দিয়ে প্রথম টিভিতে আত্মপ্রকাশ করেন। আশীষ চঞ্চলানি ২০১৪ সালের ডিসেম্বর মাসে ইউটিউবে তাঁর প্রথম ভিডিও আপলোড করেছিলেন এবং দর্শকদের কাছ থেকে একটি ভাল সাড়া পেয়েছিলেন। শ্রোতাদের কাছ থেকে ভালো সাড়া পাওয়ার একমাত্র কারণ ছিল তাঁর কথা বলার অনন্য ধরন। আশীষ চঞ্চলানির ভিডিও যারা দেখেন তাদের বেশিরভাগই তরুণ।


আশীষ চঞ্চলানি এখনো পর্যন্ত ইউটিউব চ্যানেলে ২৮.৪ মিলিয়ন সাবস্ক্রাইবার অতিক্রম করেছেন। তিনি তাঁর চ্যানেলে সিনেমার প্রচার করতে অক্ষয় কুমার, কার্তিক আরিয়ান, শহীদ কাপুরের মতো বলিউড তারকাদের সাথে সহযোগিতা করেছেন, এছাড়াও দাদাসাহেদ ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডস ২০১৮তে সেরা ডিজিটাল প্রভাবক পুরস্কারও জিতেছেন। আজ আশীষ চঞ্চলানি সেই সাফল্য পেয়েছেন ইউটিউবের সহায়তায়। বর্তমান সময়ে আশিস ইউটিউব থেকে মাসে কোটি টাকা আয় করছেন। শুধু তাই নয়, তাঁর নামও বড় ইউটিউবারদের তালিকায় গন্য হয়।