কেউ পেরোতে পারিনি স্কুলের গণ্ডি, আবার কেউ কলেজের, জানুন টলিউড অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা

অভিনেতা-অভিনেত্রী সম্পর্কে আমাদের কৌতূহল যেন শেষ হতে চায় না। যেকোনো সেলিব্রেটিরা কিভাবে জীবন যাপন করেন তা নিয়ে আমরা সব সময় আগ্রহী থাকি। কোন সম্পর্কে জড়িয়ে পড়ছেন তারা বা কার সঙ্গে বিচ্ছেদ হয়ে যাচ্ছে, তানিয়া ক্রমাগত চলে আলোচনা। তবে আজ আলোচনার কেন্দ্রবিন্দু কিছুটা অন্য। আজ আমরা জেনে নেব টলিউড জগতের কয়েকজন অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে। যে সমস্ত নায়িকারা সিনেমার পর্দায় ঝড় তোলেন, সেই নায়িকাদের শিক্ষাগত যোগ্যতা আদৌ কি তা নিয়ে আমাদের আজকের এই প্রতিবেদন।

Rituparna Sengupta tests positive for COVID-19

ঋতুপর্ণা সেনগুপ্ত: ৯০ দশকে একাধিক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি আমাদের। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে, বাংলা সিনেমাকে একপ্রকার দাঁড় করিয়ে রেখেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ঋতুপর্ণা কলকাতার লেডি বেড্রন কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

Swastika Mukherjee: People Weren't Convinced I Could Play Negative Roles

স্বস্তিকা মুখোপাধ্যায়: বয়সকে তোয়াক্কা না করে আজও বহু পুরুষকে উত্তেজক করে তুলতে পারেন স্বস্তিকা মুখোপাধ্যায়। একাধিক ফটোশুট এবং একাধিক ওয়েব সিরিজে বোল্ড ভূমিকায় অভিনয় করে বাজিমাত করেছেন তিনি। স্বস্তিকা যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেছেন।

Sreelekha Mitra: Sad to have no boyfriend, Srilekha, whom you want to call 'Babu', want to say 'Tata'. Actress sreelekha mitra expresses sadness for not having a lover CB News | crazy

শ্রীলেখা মিত্র: বর্তমানে সেইভাবে টলিউডের অভিনয় করতে দেখা যায় না শ্রীলেখা মিত্রকে কিন্তু মাঝে মাঝেই কোনো না কোনো কারণে খবরের শিরোনামে উঠে আসেন অভিনেত্রী। শ্রীলেখা জয়পুরিয়া কলেজ থেকে ইংরেজিতে স্নাতক করেছিলেন। পরবর্তী সময় মাস্টার্স করার জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেও সম্পূর্ণ করেননি সেই কোর্স।

Paoli Dam Wiki, Biography, Dob, Age, Height, Weight, Affairs and More

পাওলি দাম: বড়পর্দায় তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী একাধিকবার বড় বড় সম্মানে ভূষিত হয়েছিলেন। পাওলি বিদ্যাসাগর কলেজ থেকে রসায়ন নিয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেছিলেন। এরপর তিনি রাজাবাজার সায়েন্স কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছিলেন।

Bengali star Koel Mallick, father Ranjit Mallick test Covid-19 positive - The Statesman

কোয়েল মল্লিক: বাবা রঞ্জিত মল্লিক যেমন একজন স্বনামধন্য অভিনেতা হলেও কোনো সময় বিতর্কে জড়িয়ে পড়েন নি তেমন কোয়েল মল্লিক একজন অভিনেত্রী হওয়া সত্ত্বেও কখনো বিতর্কে জড়িয়ে পড়েন না। নিজের গণ্ডিতে সীমাবদ্ধ থাকতে ভালোবাসেন এই অভিনেত্রী। মেমোরিয়াল কলেজ থেকে সাইকোলজি নিয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেছিলেন।

Bengali actress Srabanti Chatterjee quits BJP, says 'lack of initiative' is the reason | People News | Zee News

শ্রাবন্তী চট্টোপাধ্যায়: সিনেমার পাশাপাশি ব্যক্তিগত কারণে একাধিকবার চর্চার শিরোনামে ছিলেন তিনি। শ্রাবন্তী খুব কম বয়সে বিয়ে করে ফেলেছিলেন তাই পড়াশোনা খুব একটা করতে পারেননি। সারদা বিদ্যাপীঠ স্কুল থেকে মাধ্যমিক পাস করেছিলেন তিনি।

Nusrat Jahan released from hospital - The Statesman

নুসরাত জাহান: সম্প্রতি মহানায়িকা পুরস্কার পেয়েছেন এই অভিনেত্রী। বিয়ে বা সন্তান জন্ম দেওয়া নিয়ে প্রায় এক বছর ধরে নুসরাত জাহানকে নিয়ে চলেছিল কাঁটাছেড়া। যদিও বর্তমানে সবকিছুই স্তিমিত। অভিনেত্রী ভবানীপুর কলেজ থেকে বি.কম অনার্স পাস করেছেন।

Subhasree Ganguly is making her comeback on television - Anandabazar

শুভশ্রী গাঙ্গুলী: রাজ চক্রবর্তীকে বিয়ে করে বর্তমানে স্বামী এবং সন্তানকে নিয়ে চুটিয়ে ঘর সংসার করছেন তিনি। অভিনেত্রী লখনউ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে স্নাতকোত্ত ডিগ্রি অর্জন করেছিলেন।