খেলাধুলানতুন খবর

নিলামে আটটি দ্বিগজ ক্রিকেটার কিনল কেকেআর!

আইপিএল এর অন্যতম নাম করা দল হল কিং খানের কলকাতা নাইট রাইডার্স দল। কলকাতা নাইট রাইডার্স এর ফ্যান প্রচুর রয়েছে তা আমরা সবাই জানি। দ্বাদশ আইপিএলে নিলামের আগেই কেকেআর ফ্যানরা অপেক্ষায় ছিল যে এবার কোন নতুন ক্রিকেটার দলে আসছে। মঙ্গলবার গোলাপি শহরে 2019 এর আইপিএল এ নিলামে কার্লোস ব্রাথটওয়েট সহ মোট আটজন ক্রিকেটারকে কিনেছেন কিং খানের দল। ক্যারিবিয়ান এই ক্রিকেটার কে নিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স এর মধ্যে দরকষাকষি হয়।

 

কার্লোস ব্র্যাথওয়েট এর 75 লক্ষ টাকা থেকে নূন্যতম নিলাম শুরু হয়। আর শেষ পর্যন্ত ক্যারিবিয়ান অলরাউন্ডার কে 5 কোটি টাকা দিয়ে 2019 এর  আইপিএলে জন্য কিনে নেন কলকাতা নাইট রাইডার্স। কার্লোস ব্রেথওয়েট কে কিনার জন্য প্রথমে দর হাকেন কিং খানের দল। কিন্তু প্রীতি জিন্টার কিংস ইলেভেন পাঞ্জাব কার্লোস ব্রেথওয়েট কে নিতে ইচ্ছুক প্রকাশ করেন। ফলে দুই দলের মধ্যে দরকষাকষিতে শেষ পর্যন্ত কার্লোস ব্রেথওয়েট কলকাতা নাইট রাইডার্স এর দলে যায়।দু’বছর আগে নাইটদের হোম গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে এই ক্যারিবিয়ান ক্রিকেটার বেন স্টোক কে চার বলে চারটি ছক্কা মেরে ম্যাচ জিতে ছিলেন। বিশ্বকাপে নায়ক কার্লোস ব্রেথওয়েট।

তাই এবার কেকেআর ফ্যানে রাও আশা করছেন 2019 এর আই পি এল এ তিনি এই ভাবেই ম্যাচে জেতাবেন। ক্যারিবিয়ান ক্রিকেটার নিজের দেশের হয়ে 33 টি ম্যাচে 266 রান করেছেন। এর সাথে 28 টি উইকেট ও রয়েছে। সমস্ত টি-টোয়েন্টি ম্যাচ গুলি মিলিয়ে মোট 132 টি টি-টোয়েন্টি ম্যাচে 1300 রান এবং 12 টি উইকেট পেয়েছেন।কার্লোস ব্রাথওয়েট কে ছাড়াও নাইটরা কিউই অলরাউন্ডার লুকি ফার্গুসনকে কিনেন। কেকেআর নিউজিল্যান্ডের এই ডানহাতি পেসারের জন্য খরচ করেন 1 কোটি 60 লক্ষ টাকা।

এই পেশার এখনো পর্যন্ত দেশের হয়ে 19 টি ওয়ানডে এবং দুটি টি-20 খেলেছেন। এছাড়াও ইংল্যান্ডের দুটো বোলার কিনেছেন কেকেআর। একজন হলো 32 বছরের বাঁ হাতি পেসার হ্যারি গার্নি এবং 32 বছরে অলরাউন্ডার জো ডেনলি। এই দুটি ক্রিকেটারকে কিনতে কেকেআরের খরচ হয় যথাক্রমে 75 লক্ষ টাকা এবং এক কোটি টাকা। তার নিজের ক্যারিয়ারের মোট 114 টি টি-20 ম্যাচে 138 টি উইকেট রয়েছেন।এছাড়াও নাইটরা কিনেছেন দক্ষিণ আফ্রিকার বছর পঁচিশের ডানহাতি পেসার অ্যানরিচ নর্টজে এবং ভারতের ঘরোয়া ক্রিকেট খেলা তিনজন নিখিল নায়েক,ইয়ারা পৃথ্বীরাজ এবং শীকান্ত মুন্ডেকে। এই চার জন ক্রিকেটারকে নিম্নতম মূল্য কুড়ি লক্ষ টাকা দিয়ে কিনেছেন।

নাইটদের 2019 এর আইপিএল এ যেসব ক্রিকেটাররা দলে থাকছেন তাঁরা হলেন –
দীনেশ কার্তিক(ক্যাপ্টেন), রবিন উথাপ্পা, ক্রিস লিন, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শুভমন গিল, পীযুষ চাওলা, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা, শিভম মাভি, নিতিশ রানা রিঙ্কু সিং, কমলেশ নাগারকোটি, কার্লোস ব্রাথওয়েট অ্যানরিচ নর্টজে, হ্যারি গার্নি, লুকি ফার্গুসন, নিখিল নায়েক, ইয়ারা পৃথ্বীরাজ, শ্রীকান্ত মুন্ডে।

Related Articles

Back to top button