“ড্যামি তো কো সিটা” গানের তালে পুচকে ছেলের দুর্দান্ত নাচ, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রত্যেকটি মুহূর্তের খবর বাড়িতে বসে থেকেই পেয়ে যান মোবাইল ফোনের মাধ্যমে। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়। যেখানে স্কুলের প্রোগ্রামে একটি খুদে ছেলেকে নাচতে দেখা যায়। তবে কোন বাংলা বা হিন্দি গানে নয় বরং মজার একটি গান’ ড্যামি তো কোসিটা’ গানে নাচতে দেখা যাচ্ছে তাকে। খালি গায়ে অদ্ভুত অঙ্গভঙ্গি করে খুদের নাচ দেখে রীতিমতো হাসতে হাসতে অবস্থা খারাপ হয়ে গিয়েছে উপস্থিত সকল দর্শকবৃন্দের। খুদে প্রতিভার এই নাচের দৃশ্য মন হরণ করেছে সকলের।

আজ থেকে কিছু বছর পিছনে গেলে দেখা যায় কীভাবে মানুষের দিন কাটতো। এখন খুব সহজেই সকলের সামনে নিয়ে আসা যায় জাস্ট কয়েক সেকেন্ডের মধ্যে। আগেকার দিনে মানুষের প্রতিভা উঠে আসতো অডিশনের ওপর বিচারকের মাধ্যমে। কিন্তু বর্তমান যুগে বিচারকের জায়গা দখল করেছে সোশ্যাল মিডিয়া।

যেরকম একটা ব্যাপার চোখের সামনে।বাচ্চা শিশুটির নাচের সেই ভিডিওটি মারাত্মক ভাইরাল হয়ে পড়েছে। ইতিমধ্যে ২ কোটি ১০ লক্ষেরও বেশী মানুষ ভিডিওটি দেখেছেন। আর ভিডিও দেখে হাজারো নেটিজেন নিজেদের মত প্রকাশ করেছেন এই নাচটি সম্পর্কে। কিছু নেটিজেনদের মতে, বাচ্চাদের এই ধরনের গানে নাচতে দেওয়াটাই উচিত হয়নি। আবার অনেকের মতে, ছোট থেকেই উচ্ছন্নে যাচ্ছে বাচ্চারা।অন্যদিকে অনেকেই তার নাচের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। কারণ নাচটি বেশ ভালোভাবেই করেছে ছোট শিশুটি।

ছোট ছোট বাচ্চাদের এইভাবে তাদের নাচ, গান আবৃত্তি এই ধরনের এক্সট্রা-কারিকুলার অ্যাক্টিভিতিজ এর সঙ্গে যুক্ত রাখা উচিত। তবে বাচ্চাদের পড়াশোনাতেই শুধু আটকে রাখলে চলবে না, পড়াশোনার বাইরে ও তার যে প্রতিভা আছে সেটাকে প্রকাশ্যে আনতে হবে। আর ভিডিও যদি হয় কোন খুদে প্রতিভাধারীর তাহলে নিমেষের মধ্যে সেটা ভাইরাল হয়ে পড়ে।