বাড়িতে রাখুন এই প্রাণীগুলি ফিরে আসবে সুখ-সমৃদ্ধি কমবে অশান্তির প্রকোপ

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বাড়িতে পশু রাখতে বেশ পছন্দ করেন। কেউবা নিজের শখের পশুকে বাড়িতে আনেন। আবার কেউ কেউ নিজের একাকিত্বকে কাটানোর জন্য বাড়িতে পশু পোষেন। বাড়িতে কোন পশুকে রাখলে বাড়ির সুখ-শান্তি অটুট থাকে সেই বিষয়ে আমরা এবার দেখে নেব বাস্তুশাস্ত্রের মত কী।

কুকুর-বাস্তুমতে বাড়িতে কুকুর রাখা খুবই ভালো। বাড়িতে সুখ শান্তি বজায় রাখতে এবং বাড়িকে সুরক্ষিত রাখার জন্য বাড়িতে কুকুর পোষা অত্যন্ত প্রয়োজনীয়। যে বাড়িতে কুকুর থাকে সেই বাড়ির মানুষজনের উপর দুরারোগ্য ব্যাধির প্রকোপ ঘটে না। আপনার বাড়িতে কুকুর থাকলে কালো যাদু, আত্মা ইত্যাদি আপনার বাড়িতে প্রবেশ করতে পারে না।

বিড়াল-আবার বাড়িতে বিড়াল রাখাও মঙ্গল জনক বলে মনে করছেন বাস্তুবিদরা। যে বাড়িতে বিড়াল থাকে সে বাড়িতে কখনও কোনও বিভেদ ও কষ্ট হয় না। আত্মীয়স্বজনের মধ্যে যদি ভাগাভাগি অশান্তি লেগে থাকে তবে সেই বাড়িতে বিড়াল রাখতে বলছে বাস্তুশাস্ত্র। বিড়াল পুষলেই সেই বাড়িতে বিভেদ মিটে যায় সকলে সুখে-শান্তিতে বসবাস করে।

কচ্ছপ- কচ্ছপ ধন-দৌলত অর্থকে নিজের দিকে আকর্ষণ করে। আপনি যদি আপনার ধন-দৌলত অর্থকে বাড়াতে চান তাহলে অবশ্যই বাড়িতে একটা কচ্ছপকে এনে রাখুন। দেখবেন কিছুদিনের মধ্যেই আপনার সংসার সোনার সংসারের পরিণত হয়েছে।

গরু- গরুকে আমরা মা ভগবতী রূপে পূজা করি। তাই গরুকে যদি কোনো মানুষ পালন করে তবে তাঁর বাড়িতে কখনো অশান্তি, অসুখ হয় না। বাড়িতে সর্বদা সুখ-স্বাচ্ছন্দ, শান্তি বজায় থাকে।

 

আমরা সকলেই জানি বিভিন্ন গবাদিপশুর কাছে থেকে আমরা অনেক ভাবে সাহায্য পেয়ে থাকি। শুধু তাদের কাছ থেকে আমরা পুষ্টি পায় এমন নয় তারা আমাদের ভাগ্যকেও বদলে দিতে পারে বলে মত প্রকাশ করছেন বাস্তুশাস্ত্র।