পাকিস্তান বরাবরই কাশ্মীর নিয়ে ছলনা করে এসেছে, যার যোগ্য জবাব কারগিল যুদ্ধে তাদের মিলেছে বক্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র

দিল্লিতে অনুষ্ঠিত কারগিল দিবসের দিন অনুষ্ঠানে ফের একবার পাকিস্তানকে যোগ্য জবাব দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তিনি বলেন কারগিল আমার কাছে তীর্থক্ষেত্রের মতো। এই দিন এই অনুষ্ঠানে হাজির ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও। এই অনুষ্ঠানে নরেন্দ্র মোদী বলেন কারগিলে ভারতের শক্তি দেখেছে পাকিস্তান। আর পাকিস্তান বারবারই কাশ্মীর নিয়ে ছলনার আশ্রয় নিয়েছে। পাকিস্তানের এই ছলনার জবাব 1999 সালের কারগিলে দিয়েছিল ভারত।

এদিন তিনি আরো বলেন যে কারগিলের যুদ্ধ চলছিল সেই সময় আমি কারগিলেই ছিলাম আর কারগিল আমার কাছে তীর্থের মতো। একই সঙ্গে তিনি এই দিন মনে করিয়ে দেন ভারতীয় সেনাবাহিনীদের জন্য ওয়ান ব্যাংক ওয়ান পেনশন যোজনা চালু করেছে তাদের সরকারই। এদিন তিনি আরো বলেন বর্তমানে ইসরাইল ফ্রান্সের মতো প্রভাবশালী দেশ ভারতীয় সেনার বীরত্ব স্বীকার করে‌ এবং তাদের সম্মান করে তারা।

তিনি আরো বলেন যেভাবে দিন দিন সন্ত্রাসবাদের প্রকোপ বেড়ে চলেছে তাতেই দেশের নিরাপত্তা সঙ্গে কোনো আপস করবে না বর্তমান সরকার।আগামী দিনে সেনাবাহিনীকে আরো উন্নত করে তুলতে আধুনিক অস্ত্র ও দেওয়া হবে। অর্থাৎ প্রধানমন্ত্রীর দেওয়া এই বক্তব্য থেকে এটা পরিষ্কার হয়ে গেল যে এ ভারত আর সে পুরনো ভারত নয় যে সাহায্যের জন্য অন্য দেশের কাছে হাত পেতে বেড়াবে বরং শত্রুর মোকাবেলা করবে অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে। এই দিন কারগিল বিজয় দিবস উপলক্ষে দিল্লির ইন্দিরা গান্ধী স্টেডিয়াম জওয়ানদের বীরগাথা অভিনয় করে দেখান সেনাবাহিনীর সদস্যরাই। আর সবার শেষে একসঙ্গে সবাই বসে সেনাবাহিনীদের বীরত্বের ওপর একটি ছবি দেখেন প্রধানমন্ত্রী সহ আরো অন্যান্য অতিথিরা।

Related Articles

Close