“যত পায়, তত চায়”- এবার খিলাড়ি অক্ষয় কুমারের সমান পারিশ্রমিক দাবি কারিনা কাপুরের

বাইরে থেকে আমরা বলিউডকে যতই অপরূপ সুন্দর দৃশ্য হিসেবে দেখি না কেন, এর ভেতরের কলঙ্কিত রূপ আমাদের কাছে ধরা পড়ে না সব সময়। একদিকে যেমন এই বলিউড ইন্ডাস্ট্রিতে নিয়ে দৌরাত্ম্য থাকে তেমনি অন্যদিকে থাকে পুরুষতান্ত্রিক সমাজের দাপট। আমরা সকলেই জানি এই বলিউডের খান পরিবার এবং পুরো পরিবার ভীষণভাবে দমন করে রাখে সমস্ত অভিনেতা অভিনেত্রীদের। যদিও এই নেপোটিজমের মধ্যেও মাথাচাড়া দিয়ে উঠে নিজের প্রতিভা দেখিয়েছেন বহু অভিনেতা-অভিনেত্রী।

কিন্তু এবার পারিশ্রমিক নিয়ে বিতর্ক তৈরি হল বলিউড ইন্ডাস্ট্রির অন্দরে। পারিশ্রমিক নিয়ে এবার মন্তব্য করে বসলেন বলিউডের কারিনা কাপুর খান। পুরুষ এবং মহিলাদের মধ্যে পারিশ্রমিক নিয়ে যে বিরাট পার্থক্য থাকে তা তিনি সকলের সামনে তুলে ধরলেন আরও একবার। মুম্বাইয়ের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন করন জহর, আলিয়া ভাট, অক্ষয় কুমার এবং কারিনা কাপুর খান।

এই অনুষ্ঠানে করিনা কাপুর খান এবং অক্ষয় কুমার দুজনেই মহিলা এবং পুরুষ অভিনেতাদের পারিশ্রমিক নিয়ে মতামত প্রকাশ করেছেন। একদিকে যেমন কারিনা কাপুর খানকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, তিনি শুধুমাত্র অভিনয় করতে পছন্দ করেন। অনেক মহিলা অভিনেতা এখন প্রযোজনা করেছেন যেমন অনুষ্কা শর্মা এবং দীপিকা পাডুকোন, কিন্তু তিনি অভিনয় করতে পছন্দ করেন এবং অবশ্যই অক্ষয় কুমারের মতো পারিশ্রমিক পেতে চান তিনি।

এই মুহূর্তে বলিউডের সর্বাধিক পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হলেন অক্ষয় কুমার। অক্ষয় কুমারের উপস্থিতিতেই তিনি এই কথা বলেন এবং তার কারণ হিসেবে তিনি বলেন, বলিউডের পারিশ্রমিকের দ্বিচারিতার জন্য অনেকেই সিনেমা ছেড়ে চলে যান। তিনি নিজেও অনেকবার পুরুষ অভিনেতাদের সমসাময়িক পারিশ্রমিক চেয়েছেন পরিচালকদের কাছ থেকে। তিনি মনে করেন পরিশ্রম যদি সমান হয় তাহলে পারিশ্রমিকও সমান হওয়া উচিত।প্রসঙ্গত, অনুষ্ঠানে অক্ষয় কুমার স্বয়ং উপস্থিত থাকলেও তিনি এই বিষয়ে কোন তর্ক বিতর্কে যাননি।