অধিনায়কত্বের দায়িত্ব ভার থেকে সরানো হল কেন উইলিয়ামসন কে, তার পরিবর্তে দলের অধিনায়কের ভার পেলেন এই আর্জি ক্রিকেটার…

গত বৃহস্পতিবার দিন জানিয়ে দেওয়া হল সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্বের দায়িত্ব ভার দেওয়া হচ্ছে না কেন উইলিয়ামসন কে, তার পরিবর্তে এবার অধিনায়কত্বের দায়িত্ব ভার দেওয়া হচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেট তারকা ডেভিড ওয়ার্নারকে। যেমনটা আমরা জানি বল বিকৃতি কান্ডের কারণে এই ক্রিকেট তারকাকে ক্রিকেট অস্ট্রেলিয়া তরফ থেকে নির্বাসনে পাঠানো হয়েছিল সেই নির্বাচন কাটিয়ে জাতীয় দলে আগেই ফিরেছেন তিনি, আর এবারও আইপিএলে অধিনায়কত্বের দায়িত্ব ভার ও পেলেন তিনি।

এ বিষয়ে গত বৃহস্পতিবার দিন সোশ্যাল মিডিয়া প্রোফাইলে একটি ভিডিও পোস্ট করা হয় সানরাইজার্স এর তরফ থেকে। যেখানে ডেভিড ওয়ার্নার কে দেখা যাচ্ছে হায়দ্রাবাদের জার্সি পড়ে থাকতে, আর এটা দুই মরশুম পর হবে যেখানে কেন উইলিয়ামসন এর কাছ থেকে আবার নেতৃত্ব ফিরে পাচ্ছেন তিনি। এই অস্ট্রেলিয়া ক্রিকেট তারকা বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে থাকার কারণে আইপিএল একাদশ সংস্করণে অংশগ্রহণ করতে পারেনি। ফলে দলের অনুপস্থিতিতে এই অস্ট্রেলিয়ান ক্রিকেটারের জায়গায় দলের অধিনায়কত্ব দায়িত্বভার পেয়েছিলেন কেন উলিয়ামসন।

তবে যাইহোক ওয়ার্নারের পরিবর্তে দলে কেন যেভাবে অধিনায়কত্বের দায়িত্ব ভার সামলে ছিলেন আর যেভাবে আইপিএলে একজন সফল অধিনায়ক হিসাবে আত্মপ্রকাশ করছিলেন তা সত্যিই প্রশংসনীয়। এমন কী 2018 সালে ফাইনালে তুলেছিলেন তিনি তার দলকে। আর গত বারের আইপিএলের মরসুমে তিনি তার দলকে ক্যাপ্টেন্সিতে চতুর্থ স্থান অর্জন করেছিলেন। তবে এক্ষেত্রে ডেভিড ওয়ার্নার ও কম না কারণ তার নেতৃত্বে 2016 সালে সানরাইজার্স হায়দ্রাবাদ চ্যাম্পিয়ন হয়। 2017 সালে হায়দ্রাবাদ কে প্লে-অফে তুলেছিলেন তিনি।

তবে এই কথা বলা বাঞ্ছনীয় যে একজন অধিনায়ক হিসাবে তিনি সানরাইজার্স এর জার্সিতে কেন উইলিয়ামসনের তুলনায় অনেক বেশি সাফল্য লাভ করেছেন। কারণ তিনি 45 টা ম্যাচের মধ্যে 26 টি ম্যাচে জয় ছিনিয়ে এনে দিয়েছিলেন। অন্যদিকে কেন উইলিয়ামসন আবার 26 টি ম্যাচের মধ্যে 14 টি ম্যাচে জয় ছিনিয়ে এনেছেন। এইদিন সানরাইজার্স হায়দ্রাবাদ এর তরফ থেকে পোস্ট করা ভিডিওটিতে ডেভিড ওয়ার্নার কে বলতে শোনা যায় আসন্ন আইপিএলের নেতৃত্বের দায়িত্ব বাড়বে তিনি খুবই উত্তেজিত আর এই সুযোগ পাওয়ার জন্য তিনি ধন্যবাদ জানিয়েছেন তাদের টিমের ফ্র্যাঞ্চাইজি কে।এরই সাথে তিনি গতবছরের দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ভুবনেশ্বর কুমার ও কেন উলিয়ামসনকে অসংখ্য ধন্যবাদ জানান। সাথে সাথে দলকে ট্রফি এনে দেওয়ার জন্য তিনি নিজের সেরাটা দেবেন একথাও জানান।