Jio, Airtel ও Vodafone-Idea তাদের গ্রাহকদের জন্য নিয়ে এলো স্পেশাল ডাটা প্ল্যান, এবার থেকে….

করোনা ভাইরাসকে ঠেকাতে কার্যত 21 দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।তাই সারা দেশের মানুষ এখন গৃহবন্দী। গুগল, ফেসবুক, টুইটার সহ বহু কোম্পানি তাদের কর্মচারী দের ঘরে বসে কাজ করার নির্দেশ দিয়েছেন। আবার কিছু কোম্পানি তাদের কর্মচারীদের ছুটি ঘোষণা করে দিয়েছেন। এমন সময় ঘরে বসে স্মার্ট ফোন ঘাটা ছাড়া মানুষের তেমন কোন কাজ নেই। আর ঠিক এই সময় টেলিকম সংস্থা যেমন ভোডাফোন-আইডিয়া, জিও ও এয়ারটেল তাদের গ্রাহকদের জন্য স্পেশাল ডেটা প্ল্যান এনেছে ।

Airtel এর 449 টাকার প্ল্যান – Airtel এর এই 449 টাকার প্ল্যানে গ্রাহকেরা পান রোজ 2 জিবি ডেটা, 100 টি করে এসএমএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা 56 দিনের জন্য। এখন এই প্ল্যানটি রিচার্জ করালে অতিরিক্ত বেনিফিট হিসাবে পেয়ে যাবেন বিভিন্ন প্রিমিয়াম অ্যাপের সাবস্ক্রিপশন।

ভোডাফোন-আইডিয়া – এই সময় Vodafone-idea তাদের গ্রাহকদের জন্য ডবল ডাটা অফার এনেছে। 249, 399 এবং 599 টাকার প্ল্যান গুলিতে ডবল ডেটা অফার থাকছে ইউজারদের জন্য।

249 টাকার প্ল্যান – ভোডাফোন-আইডিয়ার এই 249 টাকার প্ল্যানটিতে ইউজাররা পেয়ে যাবেন 28 দিনের বৈধতা এবং প্রতিদিন 3 জিবি করে ডেটা যেখানে আগে দেওয়া হতো 1.5 জিবি ডেটা।এবং এর সাথে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং আর  প্রতিদিন 100 টি করে এসএমএস ও থাকছে।

399 টাকার প্ল্যান – এই প্ল্যানের বৈধতা দেওয়া হয়েছে 56 দিন। এই প্ল্যানের দরুন প্রতিদিন পাওয়া যাবে 3 জিবি করে ডেটা এর আগে এই প্ল্যানে দেওয়া হতো প্রতিদিন 1.5 জিবি করে ডেটা। এর সাথে সাথে থাকছে আনলিমিটেড কলিং এবং 100 টি করে এসএমএস।599 টাকার প্ল্যান – এই প্ল্যানের বৈধতা 84 দিন। এই প্ল্যানে গ্রাহকরা পেয়ে যাবেন 3 জিবি করে ডেটা। এছাড়াও থাকছে 100টি করে এসএমএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা । এছাড়াও গ্রাহকদের স্পেশাল অফার হিসেবে পেয়ে যাবেন ভোডাফোন প্লে এবং জি 5 এর সাবস্ক্রিপশন।

জিও ডেটা প্ল্যান – গত দুদিন আগেই জিও তাদের গ্রাহকদের জন্য ডেটা প্ল্যান লঞ্চ করে দিয়েছে। জিও তাদের গ্রাহকদের জন্য 11 টাকার প্ল্যানে 800 এমবি ডেটা দিচ্ছে এবং এর সাথে 75 মিনিট নন জিও কলিং ফ্রী। 21 টাকার প্ল্যানে থাকছে 2 জিবি ডাটা এবং 200 মিনিট নন জিও কলিং ফ্রী। 51 টাকা রিচার্জে পেয়ে যাবেন 6 জিবি ডেটা এবং 500 মিনিট নন জিও কলিং ফ্রী।

এবং 101 টাকার প্ল্যানে থাকছে 12 জিবি ডেটা এবং 1000 মিনিট নন জিও কলিং ফ্রী। জিও তাদের গ্রাহকদের জন্য সবচেয়ে বড় প্ল্যান এনেছে 251 টাকার। এখানে গ্রাহকরা প্রতিদিন পেয়ে যাবেন প্রতিদিন 2 জিবি করে ডেটা, যার বৈধতা থাকবে 51 দিন। কিন্তু এই প্ল্যানটিতে কোনো কলের সুবিধা পাওয়া যাবে না। যারা বেশি ডেটা ব্যবহার করেন জিওর তরফ থেকে তাদের জন্য এই স্পেশাল প্ল্যানটি আনা হয়েছে।