Unlimited হতে চলেছে Jio-র পরিষেবা, বছরের শেষে Jio গ্রাহকদের জন্য বড় ঘোষনা মুকেশ আম্বানির

টেলিকম সেক্টরে (Telecom Sector) প্রতিযোগিতা কতখানি বেড়েছে তা আমরা সকলেই বুঝতে পারছি, যার দরুন প্রত্যেকটি টেলিকম কোম্পানির বাজারে টিকে থাকার জন্য নিত্য দিন নতুন নতুন প্ল্যান লঞ্চ করে থাকে। তবে একথা বললে ভুল হবে না যে বাজারে অন্যান্য টেলিকম সেক্টরের তুলনায় অফারের দিক থেকে জিও কিন্তু অনেকখানি এগিয়ে রয়েছে কারণ নিত্যদিনই জিওর তরফ থেকে একাধিক অফার ঘোষণা করতে দেখা যায় রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধার মুকেশ আম্বানিকে। আর এবারও এই রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি তরফ থেকে বড় ঘোষণা করা হল।

ভারতে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ( “TRAI”) এর নির্দেশ অনুসারে দেশে আগামী বছর অর্থাৎ ২০২১ এর ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিল ও কিপ রেজিম। IUC চার্জ অর্থাৎ আন্তঃসংযোগ এর জন্য কোনো ব্যবহারিক চার্জ দিতে হবে না।

আইইউসি চার্জ অবলুপ্ত হওয়ার সঙ্গে সঙ্গে অফ-নেট ঘরোয়া ভয়েস-কল অর্থাৎ জিও থেকে জিও কল চার্জ হবে শূন্য৷ Jio আগামী 1 জানুয়ারী 2021 থেকে সমস্ত অফ-নেট ঘরোয়া ভয়েস কলগুলি ফ্রি করে দেবে৷ অন-নেট ঘরোয়া ভয়েস কলগুলি Jio নেটওয়ার্কে সর্বদা বিনামূল্যে ছিল।

প্রসঙ্গত, 2019 এর সেপ্টেম্বরে, যখন ট্রাই বিলটি অনুমোদনের সময়সীমা বাড়িয়েছিল, তখন 2020-এর জানুয়ারিতে, জিও এর কাছে তখন গ্রাহকদের থেকে কল চার্জ করা ছাড়া আর কোনও বিকল্প ছিল না। অফনেট ভয়েস কলগুলির জন্য গ্রাহকরা প্রযোজ্য আইইউসি চার্জের ঠিক সমান হারে অর্থব্যয় করত৷ সেই সময় Jio তার গ্রাহকদের আশ্বাস দিয়েছিল যে এই চার্জ কেবল ট্রাইয়ের অনুমোদন এর পূর্ব সময় পর্যন্ত চলবে৷ ট্রাই এর অনুমোদন পাওয়ার পর এই চার্জ গ্রাহকদের দিতে হবে না৷ সেই প্রতিশ্রত মতই জিও অফ-নেট ভয়েস কল পরিষেবা একেবারে বিনামূল্যে দিতে চলেছে নতুন বছরের শুরু থেকেই৷

 

২০২০ তে শুধু সড়ক ২ ই নয় তালিকায় রয়েছে আরও কয়েকটি বলিউড সিনেমা যা হতাশ করেছে দর্শকদের

জিও ভারতীয় নাগরিককে উন্নত প্রযুক্তির সুবিধা যেমন VoLTE দিতে দৃঢ সংকল্পবদ্ধ৷Jio এমন এক কোম্পানি যার কাছে গ্রাহক শেষ কথা৷ তাই জিও সবসময় গ্রাহকদের সুবিধের কথা চিন্তা করে৷ জিও এমন এক ডিজিটাল সমাজ গঠন করতে চায় যেখানে যে কেউ যখন খুশি কানেক্টেড থাকবে৷ প্রত্যেকে সর্বত্র সর্বনিম্ন মূল্যে সর্বোত্তম মানের পরিষেবা পাবে৷ বিশ্বব্যাপী, এবং সর্বাধিক উন্নত ডিজিটাল প্ল্যাটফর্মগুলির অ্যাক্সেস রয়েছে। প্রযুক্তিগত উন্নতির মাধ্যমে Jio তার ব্যবহারকারীদের কাছে যুগান্তকারী সব সুবিধা এবং পরিষেবা সরবরাহ করবে।