Jio-তাদের গ্রাহকদের দিচ্ছে ফ্রিতে 2 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, অফারটি পেতে

প্রতিযোগিতা কতটা বেড়েছে তা আমরা সবাই খুব ভালোভাবেই বুঝতে পারছি। টেলিকম কোম্পানি গুলি ভারতের মাটিতে একে অপরকে একচুল জায়গাও ছাড়তে নারাজ। তবে দেশের অন্যান্য টেলিকম সেক্টরের তুলনায় জিও যে এগিয়ে রয়েছে তা বলা বাঞ্ছনীয়।এই টেলিকম ময়দানের হাড্ডাহাড্ডি লড়াইয়ে এয়ারটেল ভোডাফোন কে পিছনে ফেলে এগিয়ে রয়েছে জিও। এমন কী গত বছর 2019 এ অক্টোবর মাসে প্রায় 91 লাখেরও বেশি নতুন সাবস্ক্রাইবার যুক্ত হয়েছে জিওর নেটওয়ার্কে।

তাছাড়া টেলিকম সেক্টরে জিও যবে থেকে আত্মপ্রকাশ করেছে তখন থেকে টেলিকম দুনিয়ায় এয়ারটেল ভোডাফোন আইডিয়াকে কড়া টক্কর দিচ্ছে। জিও আসার পর থেকে টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা আগের তুলনায় এখন অনেক গুণ বেড়ে গেছে, তা সে রিচার্জ প্ল্যানের দিক থেকে হোক কিংবা নতুন নতুন অফার এর দিক থেকেই হোক। তবে যেমনটা আমরা এখন দেখতে পাচ্ছি গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাস সংক্রমণের জেরে জারি রয়েছে লকডাউন, যার জেরে এক প্রকার ঘরবন্দি হয়ে রয়েছে গোটা দেশের মানুষ,আর ভারতেও জারি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে দ্বিতীয় দফার লকডাউন যেটি আগামী মে মাসের 3 তারিখ পর্যন্ত জারি থাকবে। আর আগামী 3 তারিখের পর দেশের বিভিন্ন জায়গায় পরিস্থিতি বিবেচনা করে গ্রীন জোন গুলিতে কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হবে একথা স্বয়ং প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন। তাই এরকম এক পরিস্থিতিতে সময় কাটাতে অত্যাধিক মানুষ সময় দিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়তে। কেউ কেউ আবার সোশ্যাল মিডিয়াতে ঘন্টার পর ঘন্টা সময় কাটাচ্ছেন, আবার কেউ কেউ ঘর থেকেই চালিয়ে যাচ্ছে অফিসের যাবতীয় কাজ আর এরকম এক পরিস্থিতিতে ব্যবহৃত হচ্ছে অত্যাধিক ডাটাও। তবে আজকের এই খবরটি জিও গ্রাহকদের জন্য কিছুটা হলেও সুখবর হতে পারে কারণ এবার বিনা রিচার্জে জিও তাদের গ্রাহকদের দিতে চলেছে দু জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা।

তবে এক্ষেত্রে এই অফারটি জিওর সকল গ্রাহকদের দেওয়া হবে না বরং কিছু কিছু নির্বাচিত প্রিপেড গ্রাহকদের দেওয়া হবে এই অফার, এমনটাই প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে। এই অফারের দরুণ সেই নির্বাচিত প্রিপেইড গ্রাহকেরা পেয়ে যাবেন প্রতিদিন 2 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা আর এই অফারের বৈধতা থাকবে মাত্র চারদিন। এই অফারের নাম দেওয়া হয়েছে জিও ডাটা প্যাক, তবে ইতিমধ্যেই জিওর বেশ কয়েকজন গ্ৰাহক দাবি করেছেন তারা এই অফারটি পেয়েছেন।তবে এই বিষয়ে উল্লেখযোগ্য ব্যাপারটি হলো এই অফারটি সকল গ্রাহকদের জন্য নয় কিছু নির্বাচিত গ্রাহকেরা এই অফারের লাভ উঠাতে পারবেন। এছাড়া বলে রাখি এই অফারটি পোস্টপেইড গ্রাহকদের জন্যে উপলব্ধ নয়। যেহেতু এই অফারটি 4 দিনের জন্য বৈধ। অর্থাৎ, যদি কোনো গ্রাহক 1 লা মে এটি পেয়ে থাকে তবে সেটির বৈধতা 4 ঠা মে পর্যন্ত।তবে কীভাবে জেনে নিতে পারবেন এই অফারটি আপনাকে দেওয়া হয়েছে কীনা? এক্ষেত্রে জিও তরফ থেকে কোনো মেসেজের মাধ্যমে জানানো হবে না যে আপনি 2 জিবি করে এক্সট্রা ডাটা পেয়েছেন, এর জন্য আপনাকে মাইজিও অ্যাপ্লিকেশন (My jio application) এ গিয়ে মাই প্ল্যান (My plan option) অপশনটিতে ক্লিক করে দেখে নিতে হবে। আর যদি কেউ অফারটি পেয়ে থাকে, তবে সেখানে এর মেয়াদসহ অফারটি উল্লেখ করা থাকবে।

Related Articles

Back to top button