আগামী শুক্রবার থেকে বাড়তে চলেছে জিওর খরচ , তার আগেই দুর্দান্ত অফার নিয়ে এলো জিও সংস্থা…

সম্প্রতি প্রিপেড প্ল্যান এর দাম বাড়িয়েছে এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়া। ইতিমধ্যেই নতুন প্রিপেড প্ল্যানে তালিকা প্রকাশ করেছে এই দুই কোম্পানির সংস্থা। 3 ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার থেকেই লাগু হয়েছে এই নতুন প্ল্যান। তবে এক্ষেত্রে হাত গুটিয়ে বসে নেই জিও কোম্পানিও। ইতিমধ্যে জিওর তরফ থেকেও জানিয়ে দেয়া হয়েছে জিওর প্রিপেড প্ল্যান এর দাম আরও 40% বাড়তে চলেছে আগামী 6 ডিসেম্বর থেকে করা হবে এই নতুন প্ল্যান কার্যকর।

তবে কোম্পানির তরফ থেকে এটাও জানানো হয়েছে যে অল-ইন-ওয়ান প্ল্যানের দাম বাড়লেও এরপরে 300 শতকরা বেশি সুবিধা পাবেন জিওর গ্রাহকরা। তবে সম্প্রতি আরও একটি প্রকাশিত রিপোর্টে জানতে পারা যাচ্ছে যে টেলিকম সেক্টরে অন্যান্য কোম্পানি গুলিকে প্রতিযোগিতা দেওয়ার জন্য জিও তাদের প্ল্যানগুলি 15 থেকে 20 শতকরা কম দামে নতুন প্ল্যান লঞ্চ করবে মুকেশ আম্বানির সংস্থা।তবে অন্যান্য কোম্পানিতে প্ল্যানের দাম দেখে এখন আশঙ্কা করা হচ্ছে যদিও জিওর নির্বাচিত প্ল্যানের দাম 40 শতকরা বাড়াতে চলেছে,তবে এক্ষেত্রে আশঙ্কা করা হচ্ছে জনপ্রিয় প্ল্যানের দাম 30 শতাংশ পর্যন্ত বাড়তে পারে কোম্পানির।
তবে জিওর তরফ থেকে যেমনটা ঘোষণা করা হয়েছে যে দাম বাড়ানোর পরও অন্যান্য কোম্পানিদের প্রতিযোগিতার দেওয়ার জন্য, 15 থেকে 20 শতকরা কম দামে নতুন প্ল্যান লঞ্চ করবে জিও। তারই সাথে সাথে জিও সংস্থার তরফ থেকে গ্রাহকদেরকে এখন দীর্ঘমেয়াদি প্ল্যান নেবার জন্য অনুরোধ জানানো হচ্ছে। তবে কী সেই নতুন প্যাক? যেটি নেওয়ার জন্য জিও তরফ থেকে অনুরোধ জানানো হচ্ছে দাম বাড়ার আগেই। তবে আপনাদের সুবিধার্থে বলে থাকি জিও তরফ থেকে একটি নতুন প্ল্যান আনা হয়েছে গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে যেখানে বলা হচ্ছে এই প্ল্যানটির ভ্যালিডিটি মোট 336 দিন থাকবে।

এই প্ল্যানের মধ্যে অন নেট অর্থাৎ জিও থেকে জিও আনলিমিটেড কলিং ফ্রি সুবিধা থাকছে এর সঙ্গে থাকছে অন্য যেকোনো নেটওয়ার্ক এ কল করার সুবিধা দরুন 4000 মিনিট টকটাইম।তার সাথে এই প্ল্যানটির মধ্যে আপনি পাবেন 2GB করে ডাটা ব্যবহার করা সুবিধা এবং 100 টি করে এসএমএস ব্যবহার করার সুবিধা। এই প্যাকটির মূল্য হচ্ছে 1,776 টাকা।তবে বলে রাখি এই প্যাকটি হচ্ছে চারটি প্যাকেজের মিলিত একটি প্যাক যার মূল্য 444 টাকা করে।

তবে এক্ষেত্রে আপনি যদি 444 টাকা প্ল্যানটি রিচার্জ করে থাকেন তাহলে এক্ষেত্রে আপনার খরচের পরিমাণ অনেকটাই কমে যাবে কারণ 444 টাকা প্ল্যানটি রিচার্জ করার দরুন আপনি প্রতিবার 50 টাকা করে ডিসকাউন্ট পাবেন আপনার MyJio অ্যাপ্লিকেশন থেকে অর্থাৎ এক্ষেত্রে আপনার খরচ পড়ার কথা 444*4=1776 টাকা তবে প্রতিবার 50 টাকা ডিসকাউন্ট পাওয়া দরুন আপনার খরচ থেকে বাদ যাবে আরও 200 টাকা যার ফলে আপনার এই 336 দিনের প্ল্যানটির দাম পড়বে 1576 টাকা।

তবে এখন এক রিপোর্ট এর দরুন জানতে পারা যাচ্ছে যে সব সংস্থা একই হারে দাম বাড়লো জিওর প্যাকেজগুলো যেহেতু ভোডাফোন এয়ারটেল এর তুলনায় খরচ কম হবে সেহেতু এই সংস্থা অন্যান্য সংস্থাদের তুলনায় আরও বেশি গ্রাহক টানতে পারবে জিও। আবার গ্রাহক সংখ্যা বেশি হওয়ায় লাভ ও বেশি বৃদ্ধি পাবে জিও।যেখানে অনুমান করা হচ্ছে যে এই মাশুল বৃদ্ধির ফলে এয়ারটেল ভোডাফোন যেখানে যথাক্রমে 2,400 কোটি ও 2,100 কোটি টাকা অতিরিক্ত ঘরে তুলবে সেখানে জিও একাই 3,900 কোটি টাকা বেশি লাভ করতে পারবে।

Related Articles

Close