অপেক্ষায় মাত্র আর কয়েকটা দিন তারপরই ভারতে লঞ্চ হতে চলেছে Jio Phone Next, দেখে নিন তারিখ সহ একাধিক ফিচার

রিলায়েন্স জিও (Reliance Jio) যেমন তার নেটওয়ার্কিং সার্ভিসের জন্য ভারতের এক নম্বর টেলিকম সংস্থা হিসেবে নিজের জায়গা বজায় রেখেছে তেমনই এই কোম্পানির ফোন গুলিও ব্যাপক ভাবে চাহিদা টেলিকম বাজারে রয়েছে । বর্তমানে জিও ফোন (Jio Phone) পাওয়া যায় মাত্র ১৪৯৯ টাকায়। এত কম টাকায় একটি নতুন জিও ফোন সমেত পাওয়া যায় এক বছরের ভ্যালিডিটি, আনলিমিটেড কল ও প্রতিদিন ২ জিবি করে ডেটা। আর এই ফোনে স্মার্ট ফোনের মত প্রায় সমস্ত রকমের সুবিধা পাওয়া যায়। আর তারই জন্যে রিলায়েন্স জিও এবার বাজারে লঞ্চ করতে চলেছে Jio Phone Next।

এই ফোনের অপেক্ষায় রয়েছে বহু গ্রাহকই। এই ফোন পূর্বের জিও ফোনটির তুলনায় আকারে বড় হবে, স্মার্ট হবে এবং টাচস্ক্রিনের হবে। আর এর মূল্য হবে যথেষ্ট সহজলভ্য। আর Jio Phone Next এর লঞ্চের তারিখ নিশ্চিত করলো রিলায়েন্স জিও কোম্পানি।

আগামী ৪ ঠা নভেম্বর ২০২১ দীপাবলির দিন বাজারে আসছে জিও ও গুগোল এর যৌথ উদ্যোগে তৈরি Jio Phone Next। এই ফোন আগে সেপ্টেম্বর মাসেই লঞ্চের কথা ছিল। অর্থাৎ গত ১০ই সেপ্টেম্বর গণেশ চতুর্থীর দিন এই ফোন লঞ্চ হবার কথা ছিল। তবে কিছু সমস্যা ও বিভিন্ন কারণে তা পিছিয়ে দেওয়া হয় এবং জানানো হয় যে দীপাবলীর আগে লঞ্চ হবে।

আসুন জেনে নেওয়া যাক Jio Phone Next-এর কি কি Features পেতে চলেছে গ্রাহকেরা:-

অপারেটিং সিস্টেম : অ্যান্ড্রয়েড গো ১১। বিশেষত যাঁরা প্রথমবারের জন্য স্মার্টফোন ব্যবহার করবেন, তাঁদের কথা মাথায় রেখে এর অপারেটিং সিস্টেমের ইউআই সাজিয়েছে গুগল।

ডিসপ্লে : ৫.৫ ইঞ্চি, HD+ (১৪৪০x৭২০ পিক্সেল রেজোলিউশান)।

প্রসেসর : কোয়ালকম স্ন্যাপড্র্যাগন 215 চিপসেট।

ব্যাটারি : ২,৫০০ mAh।

ফ্রন্ট ক্যামেরা : ৮ মেগাপিক্সেল।

রিয়ার ক্যামেরা : ১৩ মেগাপিক্সেল।

RAM : ২ জিবি। অপর একটি ৩ জিবির অপশনও থাকবে বলে শোনা যাচ্ছে।

Jio Phone Next-এর দাম কি হতে পারে:-

জিও কোম্পানি তার নতুন Jio Phone Next-এর দামের বিষয়ে এখনও সঠিকভাবে কিছু জানায়নি। তবে জিও ফোনের দাম হতে পারে বিভিন্ন ভ্যারিয়েন্টের। এর আগে বিশেষজ্ঞরা ধারণা করেছিলেন, Jio Phone Next-এর দাম ৩,৫০০ টাকা হতে পারে। তবে ইটি নাউ-এর এক রিপোর্ট অনুসারে JioPhone Next-এর বেস ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৫,০০০ টাকা। কিছু পোর্টালের তথ্য বলছে, ৩ জিবি RAM ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের মডেলের দাম ৭,০০০ টাকা হতে পারে। আর এই দামের সঙ্গে গ্রাহকেরা এক বছরের জন্য পেয়ে যেতে পারে ইন্টারনেটের সুবিধা । এই পদ্ধতি অনুসরণ করে দিলা জিও কোম্পানি তার ফোনের বিক্রি বাড়িয়ে তুলতে পারবে অনেকটাই।