ভারতের স্মার্টফোনের দাম আরো কমাতে Realme-র সঙ্গে কাজ করছে Jio,আসতে চলেছে 5G

ভারতে সস্তার অ্যান্ড্রয়েড স্মার্টফোন নিয়ে আসতে চলেছে রিলায়েন্স জিও (Reliance Jio)। কিছুদিন আগেই জানা গিয়েছিল কম দামি স্মার্টফোন বাজারে নিয়ে আসবে Jio৷ তার সঙ্গে কাস্টমারদের একাধিক আকর্ষণীয় অফার দিতে ভিভোর সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে মুকেশ আম্বানির সংস্থারই রিলায়েন্স জিও। এবার জানা গেল শুধু ভিভো নয়, কম টাকায় ভারতীয়দের হাতে অ্যান্ড্রয়েড স্মার্টফোন তৈরিতে রিয়েলমি (Realme) সঙ্গেও কাজ শুরু করে দিয়েছে মুকেশ আম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থা।

 

What Is 5G Technology And How Must Businesses Prepare For It?

 

ভারতের হ্যান্ডসেটের দামে গ্রাহকদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন তুলে দিতে হবে। যাতে সমস্ত ভারতবাসী 4g এবং 5g তে নিজেদের কনভার্ট করার সুযোগ পান। অত্যন্ত সস্তায় দেশের মানুষের হাতে জিও ফোন তুলে দিয়েছে এবার ভারতীয়দের জন্য সস্তা ফোরজি স্মার্টফোন আনতে চলেছে রিয়েলমি। এবং অন্যান্য আরো বেশকিছু সংস্থার সঙ্গে কাজ করছে, ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২০ (India mobile Congress 2020) তে ডিভাইস এবং ডিপার্টমেন্টের প্রেসিডেন্ট সুনীল দত্ত একথা জানিয়েছেন।

 

Realme: Realme to drive competition in premium segment; bullish on offline expansion

 

 

ডোনাল্ড ট্রাম্প থেকে নরেন্দ্র মোদি, দুনিয়ার পাঁচ বড় নেতার স্যালারি শুনলে চমকে যাবেন আপনিও

 

অন্যদিকে রিয়েল মি CEO বলেছেন ভবিষ্যতে ফাইভ-জি (5G) নতুন দিগন্তের উন্মোচন করবে। যা শুধু স্মার্টফোনের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। মানুষের কাছে স্মার্টফোন পৌঁছে দিতে চিপসেট অগ্রণী ভূমিকা পালন করবে। সারাবিশ্বে করোনা মহামারী জন্য ডিজিটাল টেকনোলজির (digital technology) এর প্রতি মানুষ আরো অনেক বেশি নির্ভর হয়ে পড়েছেন। তাই এই সময়ে প্রত্যেকের কাছে স্মার্টফোন থাকা অত্যন্ত জরুরি৷ এবং তার টেকনোলজিক্যাল উন্নত হওয়া দরকার। তাই তারা নজর দিয়েছেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, রোবটিক্স এবং ভেহিকেল অটমেশন। এই প্রযুক্তির সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে 5G। নতুন বছর অর্থাৎ 2021 সালেই খুব দ্রুত হারে মানুষের কাছে ফাইভ-জি চলে আসবে।