1 বছর Unlimited কলের সাথে প্রতিদিন 2 জিবি করে ডেটা ব্যবহার করার সুবিধা, Jio নিয়ে এল নতুন প্ল্যান…

করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে জারি রয়েছে লকডাউন আর এই সময় অতি জরুরী পরিষেবা সাথে যুক্ত কর্মীরা ছাড়া বাকি সকলেই এক প্রকার গৃহবন্দী। তবে বাড়িতে গৃহবন্দী থাকলেই যে বন্ধ রয়েছে কাজ তা নয় এই মুহূর্তে বেশি বেড়েছে work-from-home কাজের প্রচলন যার দরুন বেড়েছে ইন্টারনেটের ব্যবহারের মাত্রাও। আর এই সকল কর্মীদের এক্ষেত্রে প্রয়োজন হচ্ছে অতিরিক্ত ডাটার। যার দরুন এই লকডাউন এর সময় কালে একাধিক টেলিকম সংস্থাকে নতুন নতুন দুর্দান্ত অফার আনতে দেখা গিয়েছে যাদের মধ্যে অন্যতম রয়েছে ভারতের সবচেয়ে বেশি জনপ্রিয় সংস্থা রিলায়েন্স জিও।

যাকেও এই লকডাউনের বাজারে একের পর এক নতুন নতুন অফার নিয়ে আসতে দেখা গিয়েছিল গ্রাহকদের সুবিধার্থে আর এবারও রিলায়েন্স জিও লঞ্চ করল “ওয়াক ফ্রম হোম অফার” এই অফারটি পাওয়া যাচ্ছে মাত্র 2,399 টাকাতে। যেখানে আপনি এই প্ল্যানটি রিচার্জ করলে সারা বছর পেয়ে যাবেন এই প্ল্যানের মেয়াদকাল অর্থাৎ একবার রিচার্জ করলে 1 বছর আর রিচার্জ করতে হবে না এক্ষেত্রে আপনাকে আর। এই যে 2,399 টাকার প্ল্যানটি রয়েছে সেখানে আপনি পেয়ে যাবেন প্রতিদিন 2 জিবি করে হাই স্পিড ডাটা ব্যবহার করার সুযোগ তার পাশাপাশি জিও থেকে জিও আনলিমিটেড কল,জিও থেকে অন্যান্য নেটওয়ার্কের 12000 মিনিট কল করার সুবিধা, এবং দৈনিক 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা প্যাকের দাম বেশি মনে হলেও এক্ষেত্রে হিসাব করলে আপনার প্রতি মাসে আনুমানিক খরচ পড়ছে মাত্র 200 টাকা,আর এবার কোম্পানির তরফে জানানো হয়েছে আগের এই প্ল্যান গুলির তুলনায় এটি 33 শতাংশ বেশি সুবিধা দিচ্ছে‌।

এছাড়া এই লকডাউন চলাকালীন রিলায়েন্স জিও তরফ থেকে বেশ কিছু আকর্ষণীয় অ্যাড অন ইন্টারনেট প্যাক নিয়ে আসা হয়েছে যাদের মধ্যে রয়েছে 151 টাকা যেখানে আপনি পেয়ে যাচ্ছেন 30 জিবি ইন্টারনেট ব্যবহার করার সুবিধা। তাছাড়া রয়েছে 201 টাকার অ্যাড অন প্যাক, এই অ্যাড অন প্যাক এর দরুন গ্রাহকেরা পেয়ে যাবেন 40 জিবি ইন্টারনেট ব্যবহার করার সুবিধা,আর 251 টাকার যে অ্যাড অন প্যাকটি আনা হয়েছে তার দরুণ গ্রাহকেরা পেয়ে যাচ্ছেন 50 জিবি ইন্টারনেট ব্যবহার করার সুবিধা। আর এক্ষেত্রে বলে রাখি এই যে অ্যাড’অন প্যাকগুলি রয়েছে সেক্ষেত্রে নেই কোন ডেইলি লিমিট।

প্রসঙ্গত যেমনটা আমরা জানি টেলিকম সেক্টরে যবে থেকে জিও আত্মপ্রকাশ করেছে তবে থেকে গ্রাহকদের সুবিধার্থে একের পর এক নতুন নতুন প্ল্যান নিয়ে হাজির হয়েছে।তাছাড়া অন্য দিকে যখন ভারতের মধ্যে অন্যান্য টেলিকম সংস্থাগুলি তাদের সিম চালু রাখার জন্য মিনিমাম রিচার্জ করা বাধ্যতামূলক করেছে সেখানে টেলিকম কোম্পানির জিওর তরফ থেকে এরকম কোন কিছু ধার্য করা হয়নি অর্থাৎ এক্ষেত্রে যদি আপনার জিও প্যাকের বৈধতা শেষ হয়ে যায় তাকেও কিন্তু বন্ধ হয়ে যাবে না আপনার ফোনের ইনকামিং কলের পরিষেবা।