মাত্র ১১৯ টাকার প্ল্যানে Jio দিচ্ছে দুর্দান্ত সুবিধা, ধারে কাছে নেই Vodafone-Airtel

শুধুমাত্র একটি বড় ঘোষণা করে থেমে যায়নি মুকেশ আম্বানি সংস্থা রিলায়েন্স জিও। গ্রাহকদের নিজেদের দিকে ধরে রাখার জন্য একের পর এক ছোট ছোট বোমা ফাটাতে শুরু করেছে মুকেশ আম্বানির এই সংস্থা। কিছুদিন আগেই ট্রাই (TRAI) – এর কাছে এসএমএস নিয়ে একটি অভিযোগ করেছিল জিও। অভিযোগ ছিল, কম টাকার প্ল্যানগুলিতে এয়ারটেল অথবা ভোডাফোন এসএমএস-এর সুযোগ সুবিধা দেয় না। এবার এই প্রতিযোগিতায় আরও একটু এগিয়ে নতুন একটি সিদ্ধান্ত নিল রিলায়েন্স জিও।

এবার থেকে রিলায়েন্স জিওর ১১৯ টাকার প্রিপেড প্ল্যানে আপনিও পেয়ে যাবেন এসএমএসের সুযোগ সুবিধা। বর্তমানে রিলায়েন্স জিওর এটি সব থেকে সস্তা প্ল্যান, যেখানে আপনি পেয়ে যাবেন এসএমএস করার সুযোগ সুবিধা। যেখানে এয়ারটেল এবং ভোডাফোন যথাক্রমে সব থেকে সস্তা প্লান দিচ্ছে ১৫৫ টাকা এবং ১৭৯ টাকার বিনিময়ে, সেখানে জিও আপনাকে সব থেকে সস্তা প্ল্যান হাতের কাছে এনে দিচ্ছে ১১৯ টাকার বিনিময়ে।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক জিও এয়ারটেল এবং ভোডাফোন তথা আইডিয়ার সবথেকে সস্তা প্ল্যানের বদলে আপনি পেয়ে যাবেন কি কি সুযোগ সুবিধা। প্রথমেই কথা বলব রিলায়েন্স জিওর। ১১৯ টাকার বিনিময়তে আপনি পেয়ে যাবেন মোট দেড় জিবি নেট। যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল এবং ৩০০ টি এস এম এস করার সুযোগ সুবিধা। এই প্ল্যানের বৈধতা থাকবে ১৪ দিন।

এরপর আসা যাক এয়ারটেলের কথায়। এয়ারটেল সব থেকে কম দামি যে প্ল্যান আপনার জন্য নিয়ে এসেছে তা হল ১৫৫ টাকা। এই প্লানে আপনি পেয়ে যাবেন আনলিমিটেড কল, ৩০০ টি এসএমএস করার সুযোগ সুবিধা, মোট ১ জিবি নেট। এর বৈধতা থাকবে ২৪ দিন।

সবশেষে কথা বলব ভোডাফোন তথা আইডিয়ার। ভোডাফোন আপনাকে দিচ্ছে ১৭৯ টাকার বিনিময় সব থেকে সস্তা প্ল্যান। এই প্ল্যানের বিনিময়ে আপনি পেয়ে যাবেন ২ জিবি নেট, আনলিমিটেড কল এবং মোট ৩০০ টি এসএমএস করার সুযোগ সুবিধা। এই প্ল্যানের বৈধতা থাকবে ২৮ দিন।

প্রসঙ্গত, এতদিন সবথেকে কম রিচার্জের বদলে এসএমএস করার সুযোগ সুবিধা দিচ্ছিল না এয়ারটেল এবং ভোডাফোন। ফলে কোন সময়ে জরুরী দরকার হলে এসএমএস করার সুবিধা থেকে বঞ্চিত হচ্ছিলেন গ্রাহকরা। সম্প্রতি ট্রাইয়ের নির্দেশে এবার প্রত্যেক বেসরকারি টেলিকম সংস্থার গুলি সস্তার প্ল্যানের সঙ্গে দেবে এসএমএস করার সুযোগ সুবিধা।