এবার বড় সমস্যায় পড়তে চলেছে জিও গ্রাহকেরা,জানুন এর পেছনে আসল কারণ।

এবার এক অসুবিধার সম্মুখীন হতে চলেছে জিও গ্রাহকেরা। বিশেষ করে এই অসুবিধার সম্মুখিন হবেন দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গের জিও নেটওয়ার্ক প্রদানকারী টাওয়ার গুলিতে। যার ফলে কিছুদিন ব্যাহত থাকতে পারে জিওর পরিষেবা। এর দরুন আপনার হতে পারে কল ড্রপিং প্রবলেম থেকে শুরু করে ইন্টারনেট গতির উপর। তবে কি কারণে ঠিক এই সমস্যা দেখা দিতে পারে? অনিল আম্বানির টেলিকম সংস্থা ‘আরকম’ এর কাছ থেকে স্পেক্ট্রাম কিনতে না পারে জিও, তাহলে এই সমস্যা দেখা দিতে পারে।

যেমন কি আপনারা সকলেই জানেন অনিল আম্বানির সংস্থার অবস্থা মোটেও ভালো নয় যে কোন সময়ে সেটা দেউলিয়া হয়ে যেতে পারে সে ক্ষেত্রে আর এক বিরাট প্রভাব পড়তে পারে জিও পরিষেবায়। এর মুখ্য কারণ হলো স্পেকট্রামের ব্যাপারে জিও অনিল আম্বানি সংস্থার ওপর অত্যন্ত নির্ভরশীল। আর এই স্পেকট্রাম ফোরজি এলটিই পরিষেবার জন্য খুবই জরুরী। আর ঠিক এই ক্ষেত্রে কর্ণাটক, অন্ধপ্রদেশ, তামিলনাড়ু ও কেরলে জিওর গ্রাহকেরাও সমস্যায় পড়তে চলেছেন। এখন যা পরিস্থিতির অবস্থা তাতে ‘আরকম’ শুধু দেউলিয়া নয় বন্ধ হয়ে যেতে পারে এমনটাই আশা করা হচ্ছে। আর এই প্রভাবে মুকেশ আম্বানির সংস্থাকেও কিছুটা হলেও সমস্যার সম্মুখীন এ পড়তে হবে। যার ফলে পরিষেবায় খামতি হওয়ার সম্ভাবনা রয়েছে প্রবল পরিমাণে।

আমাদের এই খবরটি আপনাদের কেমন লাগলো তা জানাতে ভুলবেন না। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।।