নিজের গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এলো জিও! এখনই খরচ বাড়ছে না সকল গ্রাহকদের..

যেমন কি আমরা সকলেই জানি গত বুধবার দিন রিলায়েন্স জিও তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, এবার থেকে অন্য কোন টেলিকম নেটওয়ার্কের ফোন করতে হলে প্রতি মিনিটে 6 পয়সা হিসাবে চার্জ গ্রহণ করা হবে রিলায়েন্স জিওর তরফ থেকে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া অর্থাৎ ট্রাই এর তরফ থেকে ঠিক করে দেওয়া হয়েছে যে ইন্টারকানেক্ট ইউজেস চার্জের জন্য খরচ লাগে সেটা আগে জিও নিজেই দিয়ে দিত যার দরুন গ্রাহকদের কাছ থেকে রিচার্জ করার পর এক্সট্রা কোন কল চার্জ দিতে হতো না।

তবে এবার থেকে রিলায়েন্স জিওর গ্রাহকদের অন্য যে কোন নেটওয়ার্কে কল করার জন্য অতিরিক্ত দাম দিতে হবে। শুধুমাত্র অন্য নেটওয়ার্কে কল করার জন্যই এই খরচ দিতে হবে নিজস্ব নেটওয়ার্কে আউটগোয়িং, ইনকামিং অথবা ল্যান্ডলাইনে কল করার জন্য কোন প্রকার আলাদা চার্জ দিতে হবে না। তা হয়ে যাবে সম্পূর্ণ বিনামূল্যেই।তবে জিও তরফ থেকে আরও জানানো হয়েছে যে এখনই চিন্তার কিছু বিষয় নয় কারণ সব গ্ৰাহকদের জন্য এই নতুন নিয়ম প্রযোজ্য হচ্ছে না।

গত বৃহস্পতিবার ইনস্টাগ্রামে জিও জানিয়েছে অক্টোবরের 10 তারিখ থেকে নতুন এই নিয়মটি কার্যকর করা হয়েছে তবে যেসব গ্রাহকেরা 9 October বা তার আগে রিচার্জ করছেন তারা আপাতত সব নেটওয়াক বিনামূল্যে কল করতে পারবেন যত দিন তাদের ওই প্ল্যানের বৈধতা শেষ হচ্ছে। অর্থাৎ 10 ই অক্টোবর বা তার পরে যেসব গ্রাহকেরা জিও তে রিচার্জ করবেন শুধুমাত্র সেই গ্রাহকদের কাছেই অন্য নেটওয়ার্কে কল করার সময় প্রতি মিনিটে 6 পয়সা করে চার্জ করা হবে।

এই চার্জেস করার জন্য জিও তরফ থেকে আরো 10 থেকে 100 টাকার মধ্যে একাধিক টপ আপ প্ল্যান ও আনা হয়েছে। শুধু যে এই নিয়মটি প্রিপেড (prepaid) গ্রাহকদের জন্যই করা হচ্ছে তাই নয় এই প্ল্যান করা হবে উভয় গ্রাহকদের জন্য অর্থাৎ পোস্ট এবং প্রিপেড (postpaid, prepaid) উভয় গ্ৰাহকেই প্রতি মিনিটে অন্য নেটওয়ার্কে কল করার জন্য 6 পয়সা হারে প্রতি মিনিট চার্জ করা হবে। এক্ষেত্রে পোস্ট পেইড গ্রাহকদের জন্য যে 6 পয়সার চার্জটি থাকবে সেটিকে মাসিক বিলের যোগ করে দেওয়া হবে, আর সেটাও লাগু করা হয়েছে গত 10 অক্টোবর এর পর থেকেই।

Related Articles

Close