লকডাউনের বাজারে Jio, Airtel, Vodafone ও BSNL এর একাধিক চমকদার প্ল্যান, জানলে চোখ কপালে উঠবে…

করোনা সংক্রমণের হার কমানোর জন্য গৃহবন্দী দেশের মানুষ। গত 4 মাস ধরে গৃহবন্দী দেশের মানুষ। তবে এর মধ্যেও কিছু কিছু অফিস খুললেও work-from-home করতে হচ্ছে কর্মচারীদের। গৃহবন্দী মানুষ থেকে শুরু করে যারা বাড়িতে বসে কাজ করছেন তাদের জন্য ইন্টারনেট এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস হয়ে দাঁড়িয়েছে। গ্রাহকদের এই প্রয়োজনীয়তা কে কাজে লাগিয়ে নিত্য নতুন অফার নিয়ে আসছে বিভিন্ন টেলিকম সংস্থাগুলি। এবং এই লকডাউন এর সময়ও তাদের মধ্যে প্রতিযোগিতা চলছে কে কত ভালো সার্ভিস দিতে পারে গ্রাহকদের।

জিও, এয়ারটেল, ভোডাফোন এবং আইডিয়া টেলিকম সংস্থাগুলি গ্রাহকদের কথা মাথায় রেখে নিত্য নতুন প্ল্যান নিয়ে আসছে বাজারে। এয়ারটেল (Airtel) এর তরফ থেকে একটি নতুন প্ল্যান নিয়ে আসা হয়েছে। এই নতুন প্ল্যানটিতে মাত্র 289 টাকা রিচার্জ করলে গ্রাহকেরা পেয়ে যাবেন প্রত্যেকদিন 1.5 জিবি করে ডাটা এবং আনলিমিটেড কলিং। এছাড়াও আরো পাওয়া যাবে 100 টি এসএমএস। 99 টাকার জি ফাইভের সাবস্ক্রিপশনও পাওয়া যাবে সাথে। এই প্ল্যানটির বৈধতা থাকবে 28 দিনের জন্য।

এছাড়াও এয়ারটেল এর তরফ থেকে আরও একটি অ্যাড-অন প্যাক নিয়ে আসা হয়েছে। এখানে আপনি 100 টাকা রিচার্জ করলে 15 জিবি অতিরিক্ত ডেটা পাবেন এবং 200 টাকা রিচার্জ করলে 32 জিবি ডেটা পাবেন। অপরদিকে জিও ইউজারদের জন্যেও প্ল্যান নিয়ে আসা হয়েছে। 401 টাকা বা 2999 টাকা অথবা 612 টাকা, 1204 টাকার ডাটা ভাউচার রিচার্জ করেন জিও গ্রাহকরা তাহলে এক বছরের জন্য Hotstar ফ্রী সাবস্ক্রিপশন দেওয়া হবে। এয়ারটেলে ইউজারদের 401 টাকার রিচার্জ করলে 1 বছরের জন্য Hotstar ফ্রি সাবস্ক্রিপশন দেওয়া হবে। এয়ারটেলকে টেক্কা দেওয়ার জন্যই নাকি জিও হটস্টার সাবস্ক্রিপশনের অফারটি এনেছে বাজারে।

অপরদিকে আবার জিও এবং এয়ারটেলকে টেক্কা দেওয়ার জন্য বিএসএনএল মাঠে নেমে পড়েছে। BSNL এর তরফ থেকে দুটি work-from-home প্ল্যান নিয়ে আসা হয়েছে গ্রাহকদের জন্য। এখানে 151 টাকার রিচার্জ করলে 40 জিবি ডেটা মিলবে। যার বৈধতা 30 দিনের জন্য থাকবে। এবং 251 টাকা রিচার্জ করালে 75 জিবি হাই স্পিড ডেটা মিলবে 30 দিনের জন্য। এই দুটি প্ল্যান গ্রাহকরা SMS এর মাধ্যমে নিজের মোবাইল নাম্বার অ্যাক্টিভেট করতে পারেন। যদি আপনি 151 টাকা রিচার্জ করতে চান তাহলে ‘DATA151’ লিখে 123 নম্বরে এসএমএস পাঠাতে হবে।


আর এক্ষেত্রে যদি গ্রাহকেরা 251 টাকার প্ল্যানটি রিচার্জ করতে চান তাহলে লিখতে হবে ‘DATA251’। এছাড়াও 108 টাকার একটি আকর্ষণীয় প্ল্যান নিয়ে এসেছে বিএসএনএল। আর এই প্ল্যানটির আরো একটি বিশেষ সুবিধা হল 20 অক্টোবর পর্যন্ত যদি কোনো গ্রাহক প্রথম কোন বিএসএনএল সিমে রিচার্জ করান তাহলে আনলিমিটেড কলের সুবিধা পাবেন। এবং এর সাথে প্রত্যেকদিন 1 জিবি করে ডেটা থাকবে। এছাড়াও 500 টি এসএমএস দেওয়া হবে। এবং এই প্ল্যানটির বৈধতা থাকবে 90 দিনের জন্য।

শুধু BSNL বা Jio নয় Vodafone ও তাদের গ্রাহকদের জন্য আকর্ষণীয় অফার নিয়ে এসেছে। যেখানে Vodafone এর তরফ থেকে 299 টাকার একটি আকর্ষণীয় প্ল্যান আনা হয়েছে। এর বৈধতা 28 দিনের জন্য। জানা গেছে প্ল্যানটিতে 2+2 জিবি ডেটা পাওয়া যাবে। এর সাথে 100 টি করে এসএমএস বিনামূল্যে। এর সাথে থাকছে আনলিমিটেড কলিং এর সুবিধা। একই সুবিধা পাওয়া যাবে 499 এবং 699 টাকার প্ল্যান গুলিতে। 499 টাকায় প্ল্যানের বৈধতা থাকবে 56 দিন এবং 699 টাকার প্ল্যানের বৈধতা থাকবে 84 দিন।