দেশজুড়ে করোনা আবহে ফ্রী-তে ডাটা, কলিং এর সুবিধা দিচ্ছে Jio, Airtel, Vi ! বিস্তারিত জানতে

করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতার জন্য ভারতের প্রায় প্রতিটি রাজ্যে এখন লকডাউন শুরু হয়েছে। লকডাউনের ফলে আবার আমাদের ভারতবর্ষ আর্থিক ভাবে পিছিয়ে পড়েছেন। বহু মানুষের চাকরি চলে গেছে। অভাব-অনটন তাদের নিত্যসঙ্গী হয়ে গেছে। এই পরিস্থিতির কথা মাথায় রেখে দেশের বিভিন্ন টেলিকম সংস্থাগুলি গ্রাহকদের কিছু অতিরিক্ত পরিষেবা দিচ্ছে। এই টেলিকম সংস্থাগুলির তালিকায় রয়েছে Jio, Airtel, Vi-র মতো জনপ্রিয় কম্পানিগুলি।

Airtel

এয়ারটেল (Airtel)

করোনা পরিস্থিতিতে গ্রাহকদের সুবিধার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এয়ারটেল। আর্থিকভাবে পিছিয়ে পড়া দেশের প্রায় ৫.৫ কোটি গ্রাহকদের জন্য বিনামূল্যে ৪৯ টাকার প্রিপেইড প্যাক অর্থাৎ মোট ২৭০ কোটি টাকার প্রিপেড রিচার্জ দিতে চলেছে Airtel টেলিকম সংস্থা। ৪৯ টাকার এই প্ল্যানে গ্রাহকরা পাবেন ৩৮ টাকার টকটাইমের সঙ্গে মোট ১০০ MB ডেটা। এই প্লানের ভ্যালিডিটি রয়েছে ২৮ দিন। এয়ারটেল তার গ্রাহকদের এটি বিনামূল্যে দেবে। আবার গ্রাহকরা ৭৯ টাকার রিচার্জ করলে পেয়ে যাবে ডবল বেনিফিট।

রিলায়েন্স জিও (Reliance Jio)

জিও ফোন ব্যবহারকারীদের জন্য রিলায়েন্স জিও টেলিকম সংস্থা কোভিড রিলিফ অফার নিয়ে এসেছে। এই অফারে গ্রাহকরা ৩০০ মিনিটের আউটগোয়িং কলের সুযোগ পেয়ে যাবে। অপরদিকে Jio 4G ফিচার ফোনের গ্রাহকরা এই করোনাকালে প্রতিদিন ১০ মিনিট করে বিনামূল্যে আউটগোয়িং কলের সুবিধা পেয়ে যাবেন।

ভি-আই কোভিড অফার (Vi- Vodafone Idea Covid Offer)

এয়ারটেলের মত ভদাফোন- আইডিয়া কোম্পানি দেশের আর্থিকভাবে পিছিয়ে পড়া ব্যবহারকারীদের বিনামূল্যে ৪৯ টাকার প্যাক দিতে চলেছে। এই প্ল্যানে গ্রাহকরা পাবে ৩৮ টাকার টকটাইমের সঙ্গে ১০০ MB ডেটা প্যাকের সুবিধা পাবে।