প্রকাশ্যে এলো তালিকা, Jio-এর 5G সিম চলবে শুধু এই স্মার্টফোনগুলিতে

৫জি স্পেকট্রামের নিলাম প্রায় শেষ। আমরা আপনাকে বলি যে, জিও বেশিরভাগ ব্যান্ড কিনেছে। জিও কোম্পানী ৭০০এমএইচজেড, ৮০০এমএইচজেড, ১৮০০এমএইচজেড, ৩৩০০এমএইচজেড এবং ২৬জিএইচজেড ব্যান্ডে স্পেকট্রাম অর্জন করেছে। ৫জি নেটওয়ার্কের আগেও অনেক ৫জি স্মার্টফোন বাজারে চালু হয়েছিল।

আমরা আপনাকে বলি যে, কিছু স্মার্টফোনে ৪ বা ৫ ব্যান্ড, আবার কিছু স্মার্টফোনে ২ বা ৩ ব্যান্ড এবং কিছু স্মার্টফোনে ১১ থেকে ১২ ব্যান্ড সমর্থন করে। অক্টোবরে চালু হতে চলেছে জিও ৫জি। আমরা আপনাকে জানিয়ে রাখি যে, ৫জি স্পেকট্রামের নিলামে জিও টাকা লাগিয়েছে। আমরা যদি এই ব্যান্ডগুলিকে ভিন্নভাবে দেখি, তাহলে কোম্পানীটি এন২৮, এন৫, এন৩, এন৭৭ এবং এন২৫৮ ব্যান্ডে স্পেকট্রাম কিনেছে।

এর মধ্যে ৭০০এমএইচজেড অর্থাৎ এন২৮ ব্যান্ডে প্যান ইন্ডিয়া ৫জি পরিষেবা পাওয়া যাবে। আইকিউওও ৯ কিছুদিন আগে চালু হয়েছে এবং এই স্মার্টফোনটি এনআই, এন৩, এন৫, এন২৮, এন৪০, ৪এল, এন৭৭, এন৭৮ ব্যান্ড সমর্থন করে, অর্থাৎ এতে আপনি পুরোপুরি জিও ৫জি ব্যবহার করতে পারবেন। রেডমী কে৫০আই সম্প্রতি চালু হয়েছে এবং এতে এনআই, এন৩, এন৫, এন৭, এন৮, এন২০, এন২৮এ, এন৩৮, এন৪০, এন৪১, এন৭৭, এন৭৮ ব্যান্ড সমর্থন করে, অর্থাৎ এই ফোনেও জিও ৫জি চলবে।

আপনি যদি জানতে চান যে, আপনার বর্তমান স্মার্টফোনটি ৫জি সমর্থন করে কিনা, তাহলে আপনাকে ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। আপনাকে আপনার স্মার্টফোনের মডেলটি অনুসন্ধান করতে হবে এবং ফোনের স্পেসিফিকেশনগুলি পরীক্ষা করতে হবে। আপনি সংযোগ বিকল্পে দেখতে পাবেন যে, আপনার ফোন ৫জি সমর্থন করবে কি না।