দেশনতুন খবরবিশেষ

ব্রেকিং নিউজ:- এয়ার স্ট্রাইকে আহত হওয়ার পরই, চিকিৎসা চলাকালীন খতম হল জৈশ এর প্রধান মৌলানা মাসুদ আজাহার সূত্রের খবর।

মৃত্যু হয়েছে জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের। পাকিস্তানের একাধিক সূত্র থেকে এরকমই খবর মিলছে। প্রাপ্ত খবর অনুসারে জানতে পেরে গেছে 2রা মার্চ জঙ্গী মাসুদ আজহারের মৃত্যু ঘটেছে। দিন কয়েক আগে রাওয়ালপিণ্ডি সেনা হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় মাসুদ আজহারকে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছিল তাদের সূত্র থেকে। তার কিডনি বিকল হয়ে গিয়েছিল।ডায়ালিসিস চলছিল বলে খবর। এরপরই বিভিন্ন সূত্র থেকে খবর পাওয়া যাচ্ছে যে মৃত্যু হয়েছে জইশ প্রধানের।এটাও শোনা যাচ্ছে যে পাকিস্তানি সেনার অনুমতির পরেই জৈশ এর প্রধান মাসুদ আজহারের মৃত্যুর অফিসিয়ালি ঘোষণা করা হবে।তবে পাকিস্তানের তরফে এখনও মাসুদ আজহারের মৃত্যুর খবর সরকারিভাবে ঘোষণা করা হয়নি এখনো।

 

 

তবে সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে জইশ প্রধানের মৃত্যুর খবরে। গতকাল-ই মাসুদ আজহারের মৃত্যু হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।14 ই ফেব্রুয়ারি কাশ্মীরের ঘটেছিল এক ভয়াবহ জঙ্গি হামলা যার দায় স্বীকার করেছিল এই জঙ্গি মাসুদ আজহার। ভারতের ওপর এই জঙ্গী হামলার পর 12 দিনের মাথায় ভারতীয় বায়ুসেনা বাহিনী তার বদলা নিয়েছিল 26 শে ফেব্রুয়ারি পাকিস্তানি জঙ্গি ঘাঁটিগুলোকে উড়িয়ে দিয়ে। আর আপনাদের বলে রাখি এটা পাকিস্তানের মাটিতে ভারতীয় সেনাবাহিনীর দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক যাতে তারা সাফল্য লাভ করে ভারতীয় সেনাবাহিনী ও বায়ু সেনাবাহিনী।বোমার আঘাতে গুঁড়িয়ে দেওয়া হয় বালাকোটের জইশের সবচেয়ে বড় অন্যতম ঘাঁটি । বালাকোট ঘাঁটিতে এয়ারস্ট্রাইকের ফলে মাসুদের 2 আত্মীয় সহ 5 জইশ কম্যান্ডারের মৃত্যু হয়। তবে এখনো পর্যন্ত ভালোভাবে জানা যায়নি এয়ার স্ট্রাইকের দিন জঙ্গী মাসুদ আজহার তার ঘাঁটিতে উপস্থিত ছিল কিনা।

তবে রিটায়ের্ড কর্নেল আশিস খান্না বলেন, ‘ মৌলানা মাসুদ আজহার এয়ার স্ট্রাইকেই আহত হয়েছিল। এয়ার স্ট্রাইকের সময় সে ওই ক্যাম্পেই ছিল। আর চিকিৎসার সময় সে মারা যায়। কিন্তু পাকিস্তান এই কথা সবার থেকে লুকাতে চাইছে।”

Related Articles

Back to top button