Categories
দেশ নতুন খবর

চলে এল ২০১৯ এর লোকসভা নির্বাচনের নতুন সার্ভে, সার্ভে অনুযায়ী জিততে চলেছে ..

আপনারা সবাই জানেন সামনে লোকসভা নির্বাচন আর তা নিয়ে ব্যস্ত রয়েছে সমস্ত রাজনৈতিক দল। 2019 এর লোকসভা নির্বাচনের সময় আর নেই বললেই চলে, যার ফলে সমস্ত রাজনৈতিক দল তাদের প্রচারে নেমে পড়েছে। আর সে কাজে নিউজ চ্যানেল ও কেন পেছনে পিছিয়ে থাকবে। আজ আমরা আলোচনা করব নিউজ চ্যানেলগুলো সার্ভে অনুযায়ী কোন দলের পাল্লা ভারী এখনো পর্যন্ত। কয়েক দিন আগেই এবিপি নিউজ এর একটি সার্ভেতথ্য প্রকাশিত হয়েছে যার মাধ্যমে সবাই হতস্তম্ভিত। বলাবাহুল্য যে নির্বাচন কমিশনার ও লোকসভা ভোটের জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। তবে জনসাধারণ কী চাইছে সেটা তারাই বলতে পারবে। আধুনিক সময়ে জনগণ প্রচুর সতর্কতার সাথে সাথে সচেতনও তারা নিজের ভালো মন্দ বেছে নিতে জানেন ।

2019 এর ভোটের আগে মাথায় রাখতে হবে যে সব ভালো কাজ গত চার বছরে বিজেপি সরকার করেছে তার ওপরই নির্ভর করবে এ বছরের 2019 এর আসন্ন লোকসভা ভোট। প্রতিটি দলই তারা নিজের স্থানকে ধরে রাখতে চাই তাই ভোট প্রদানের প্রক্রিয়াকে তারা নিজের মত করে চালাতেও চাই কিন্তু জনগণ কী চাই সেটার দিকে কেউ নজর দেয় না। অনেকদিন থেকেই মানুষ শুধু প্রতিশ্রুতি পেয়ে গেছে প্রতিশ্রুতি ছাড়া কপালে আর কিছুই জোটে নি। জুটেছে অবনতি ,বেকারত্ব ,কর্মের অভাব ,তার সাথে সাথে আকাশছোঁয়া জিনিসপত্রের দাম ,তাই জনগণ 2014 সালের ভোটে বিজেপি সরকারকে অধিক সংখ্যক ভোটে জয়ী করে মোদি সরকার কে ক্ষমতায় আনে।

কিন্তু এবার জনগণ কাকে চায় পরিষ্কার হয়ে যাবে এই আসন্ন লোকসভা ভোটে ‘ আবকী বার মোদি সরকার ‘ না এবার অন্য কোন সরকার সেটা তো সময়ই বলে দেবে ।

তবুও বিজেপি প্রার্থীদের জন্য সুখবরই হলো প্রতিবার ভোটের আগে করা সার্ভের মতো এবারও ভোটের আগে সার্ভে করা হয়েছে । এখনো পর্যন্ত যতগুলো ভোটের আগে সার্ভে করা হয়েছে তার মধ্যে 99 শতাংশ ক্ষেত্রে সার্ভের পক্ষে ফল হয়েছে। কিছুদিন আগে এবিপি নিউজ একটি সার্ভে করে, এবিপি নিউজ এর সাংবাদিকরা মোট 543 টি আসনের উপর সার্ভে করেন তার মধ্যে দেখা যায় 276 টি আসন পেয়ে যাচ্ছে বিজেপি সরকার এবং 112 টি আসন পাচ্ছে কংগ্রেস সরকার অর্থাৎ পুরোপুরি পরিষ্কার হয়ে যাচ্ছে যে বিজেপি সরকারের জেতার জন্য যতগুলি আসনের প্রয়োজন ততগুলি তারা পেয়ে যাচ্ছে অর্থাৎ বলাই বাহুল্য হবে যে আসন্ন নির্বাচনে জনগণ বিজেপির পক্ষকে আবার বেছে নিচ্ছেন।