আবারো বড়সড় ধাক্কা খেলো ইমরান খান! বন্ধুত্বের তালিকা থেকে পাকিস্তানকে বাদ দিল ইসরায়েল

বন্ধুত্বের তালিকা থেকে পাকিস্তানকে বাদ দিল ইসরায়েল। পাকিস্তান যখন ইসরায়েলের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক আরও মজবুত করে তুলতে আগ্রহ দেখাচ্ছে, তখন পাকিস্তানকে বন্ধুত্বের তালিকা থেকে বাদ দিয়ে দিলো ইসরায়েল৷ ইসরায়েলের রিজিওনাল কো অপারেশন মন্ত্রী স্পষ্ট জানিয়েছেন, মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প নিজের পদ ছেড়ে দেওয়ার আগে ইসরায়েল কোন মুসলিম দেশের সঙ্গে জোরদার সম্পর্ক স্থাপন করবে। কিন্তু সেই দেশ কোনো অবস্থাতেই পাকিস্তান নয়৷

তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, ২০২১ এর ২১ জানুয়ারির আগে কোন দেশের সঙ্গে ইজরায়েল তাদের সম্পর্কটা আরও মজবুত করে তুলবে ? উত্তরে মন্ত্রী জানিয়েছেন, ” আমরা সেই বিষয়ে কাজ করছি। তবে যে মুসলিম দেশের সঙ্গে সম্পর্ক মজবুত করতে চলেছি সেটা কোনো ছোটখাটো দেশ নয়। সেটা পাকিস্তান নয়। ”

 

কীভাবে বিজেপির আসনসংখ্যা ৯৯ পার করতে পারবে না, অংক কষে বুঝিয়ে দিলেন প্রশান্ত কিশোর

 

এদিকে পাকিস্তান ক্রমাগত ইসরাইলের কাছে আসার চেষ্টা করছে। কিন্তু 2021 এর 21 জানুয়ারির মধ্যেই ইজরায়েল পাকিস্তানকে জোর ঝটকা দিতে চলেছে। প্রধানমন্ত্রী ইমরান খানের তরফ থেকে রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্ক মজবুত করার প্রস্তাব দেওয়া হয়েছিল ইসরায়েলকে। বেশ কিছুদিন থেকে পাকিস্তানের তরফ থেকে ইজরায়েলের উচ্চপদস্থ অফিসারদের সঙ্গে কথাবার্তা হয়। কিন্তু এসবের পরেও তাদের মধ্যে সম্পর্কের বরফ গলেনি। পাকিস্তানের সঙ্গে দূরত্ব বজায় রেখেছেন ইজরায়েল৷ পাকিস্তান বাদ দিয়ে অন্য সমস্ত দেশের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক মজবুত করতে আগ্রহ দেখিয়েছেন।