তাহলে দিলীপ ঘোষেই কী বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী? নতুন পোস্টার কে ঘিরে তুমুল জল্পনা

বাংলায় বিধানসভা নির্বাচনের দিনক্ষণ প্রকাশ হয়েছে । রাজনৈতিক দলগুলির রণকৌশল প্রস্তুত৷  কিন্তু বিধানসভা নির্বাচনে লড়াইয়ের  মুখ কে?  কাকে সামনে রেখে লড়াইয়ের ময়দানে নামতে চলেছে BJP সেই নিয়ে জল্পনা এখনও অব্যাহত৷   এরই মধ্যে BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের একটি পোস্টার নজর কেড়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সফরের প্রচার করার  জন্য তৈরি হয়েছে এই  পোস্টার। এই পোস্টার জুড়ে নরেন্দ্র মোদীর সঙ্গে রয়েছেন দিলীপ ঘোষ। ছবিতে লেখা ‘সোনার বাংলা’। ব্যাকগ্রাউন্ডে বাংলার মানচিত্র । পদ্মফুলের ছবি শোভিত পোস্টার৷ আর  এরপরেই জল্পনা শুরু, তাহলে কি আগামী বিধানসভা নির্বাচনে বাংলার ভোটে BJP-র মুখ্য সৈনিক দিলীপ ঘোষ?

৭ তারিখের ব্রিগেড সমাবেশের আয়োজনে কোনও খামতি রাখতে চায় না  BJP। রাজনৈতিক মহলের একাংশের কথায়, আগামীদিনে বাংলা দখলের লক্ষ্যে বিজেপির মুখ কে হতে চলেছেন তা  এদিনের সভাতেই তা অনেকটাই স্পষ্ট হবে। ব্রিগেড সমাবেশের আগেই দিলীপ ঘোষের এই ছবি সামনে আসায় রাজ্য রাজনীতি এই মুহূর্তে সরগরম৷  তাৎপর্যপূর্ণভাবে এই পোস্টার নিজেই টুইট করেছেন BJP-র রাজ্য সভাপতি।

যদিও রাজ্য BJP-র এক শীর্ষ নেতার দাবি, শুধুমাত্র প্রচারের স্বার্থে এই পোস্টারটি তৈরি হয়েছে। কিন্তু রাজনৈতিক বিশেষজ্ঞদের যুক্তি,  প্রধানমন্ত্রীর পাশে দিলীপ ঘোষকে যেভাবে  রাখা হয়েছে তা আগাম সিদ্ধান্তের পূর্বাভাসও হতে পারে।  ২৭ মার্চ বাংলার প্রথম দফা নির্বাচন। প্রচারে সামান্যতম খামতি রাখতে  চাইছে না কোনও রাজনৈতিক দল। সূত্রের খবর ‘সংগঠন সাজাবেন শাহ, প্রচার মাঠে মানুষের মন জয় করবে মোদী’ বাংলায় দখলের জন্য এই ফর্মুলাকেই কাজে লাগাতে চাইছে BJP।

10 বছরের বাঙালি খুদের অসাধারণ প্রতিভা, ছোট কুমড়ো বীজের মধ্যে ফুটে উঠছে রবীন্দ্রনাথ নেতাজির ছবি

৭ তারিখ ব্রিগেডে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা যাচ্ছে, এর আগেই দু’দিনের বঙ্গ সফরে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। করবেন একটি জনসভাও। বুধবার দক্ষিণ কলকাতায় একটি জনসভা এবং একটি রোড শো করতে পারেন৷ তবে আনুষ্ঠানিকভাবে এই নিয়ে এখনও কিছু জানানো হয়নি। ইতিমধ্যেই এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং রাজনাথ সিং। ২ মার্চ রাজ্যে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আসছেন।