“একেই বলে দেশী জুগাড়”- গ্যাস সিলিন্ডারের সাথে ইস্ত্রির সংযুক্তি করে করছেন জামা কাপড় আয়রন, ভাইরাল ভিডিও

আমাদের দেশে প্রতিভার অভাব নেই। প্রত্যেকের ভিতরেই কিছু অনন্য প্রতিভা থাকে, তবে প্রয়োজন থাকে শুধু তা চেনার। ভারতীয়রা তাদের প্রতিভার জন্য সারা বিশ্বে পরিচিত। অনেক সময় মানুষ ছোট ছোট জিনিসের মাধ্যমে এমন জিনিস তৈরি করে, যা দেখে বড় বড় ইঞ্জিনিয়ারও অবাক হন। এমনই একটি প্রতিভা আজকাল সোশ্যাল মিডিয়ায় সবাইকে অবাক করে দিচ্ছে।

ভাইরাল এই ভিডিওটি দেখার পর আপনিও প্রশংসা করতে ক্লান্ত হবেন না। আজ অবধি আপনি অবশ্যই ধোপাকে কয়লার বা বৈদ্যুতিক লোহা দিয়ে কাপড় ইস্ত্রী করতে দেখেছেন, তবে সম্প্রতি ভাইরাল হওয়া এক ব্যক্তির এই প্রতিভা দেখে আপনিও অবাক হবেন। ভাইরাল হওয়া এই ভিডিওতে এক ব্যক্তিকে এলপিজি সিলিন্ডার দ্বারা চালিত লোহা দিয়ে কাপড় ইস্ত্রি করতে দেখা যাচ্ছে, যা দেখে সবাই অবাক হচ্ছেন।

ইন্টারনেটে ভাইরাল হওয়া এই ভিডিওর প্রশংসা করতেও ক্লান্ত হচ্ছেন না মানুষ। এই ৪২ সেকেন্ডের ভিডিওতে একজন ব্যক্তিকে পোশাক ইস্ত্রি করতে কয়লা বা বৈদ্যুতিক লোহা নয়, এলপিজি গ্যাস সিলিন্ডার দ্বারা চালিত লোহা ব্যবহার করতে দেখা যায়। ভিডিওতে এক ব্যক্তি, জামাকাপড় ইস্ত্রি করছে এক ব্যক্তিকে জিজ্ঞাসা করছেন, এই লোহা সিলিন্ডার দিয়ে কীভাবে কাজ করে? এতে ওই ব্যক্তি বলেন, তিনি নিজেও জানেন না, তবে গত বছর থেকে এই ইস্ত্রি তিনি ব্যবহার করছেন।

 

View this post on Instagram

 

A post shared by GiDDa CoMpAnY (@giedde)

এই ভিডিওটি ‘গিড্ডী’ নামে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে, যা এখন পর্যন্ত প্রায় ৩২ হাজার মানুষ দেখেছেন। একইসঙ্গে এই ভিডিওটিতে লাইক দিয়েছেন ৫ হাজারের বেশি মানুষ। ভিডিওটি দেখার পর ব্যবহারকারীরা নানা ধরনের প্রতিক্রিয়া দিচ্ছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘কেউ বলবেন কীভাবে এটি ব্যবহার করবেন?’। আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘এই প্রযুক্তি ভারতের বাইরে যাওয়া উচিত নয়।’