ঋষভ পন্থের অধিনায়কত্ব নিয়ে খুশি নন ইরফান পাঠান, এগিয়ে এসে করলেন এই বিস্ফোরক মন্তব্য

শুরু হয়ে গেছে ভারতের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সিরিজ। কিন্তু প্রথম থেকেই ভারতের ভাগ্য খারাপ। চোটের জন্য আপাতত দল থেকে সরে গেছেন কে এল রাহুল। পরিবর্তে ভারতীয় দলের নেতৃত্ব কাঁধে তুলে নিয়েছেন ঋষব পন্থে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান কিন্তু এই বিষয়ে তুলেছেন একটি প্রশ্ন। পাঠানের মতে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অধিনায়ক বাছাইয়ের ক্ষেত্রে আরও কিছুটা সচেতন হতে পারতো টিম ম্যানেজমেন্ট।

পাঠান মনে করেন, সদ্য শেষ হওয়া আইপিএলে এমন কিছু ক্লিয়ার ছিল যারা নিজেদের পারফরম্যান্স কিংবা অধিনায়কত্ব দিয়ে সকলের মন জয় করেছেন। সেই ক্রিকেটারদের মধ্যে যেকোনো একজনের হাতে যদি ভারতের দায়ভার তুলে দেওয়া হতো তাহলে ভারত লাভবান হতো বলে মনে করছেন ইরফান পাঠান।

ইরফান পাঠানের মতোই হার্দিক পান্ডিয়ার হাতে সমস্ত দায়ভার তুলে দেওয়া উচিত ছিল। গুজরাট টাইটানসকে চ্যাম্পিয়ন করানো হার্দিক পান্ডিয়া প্রত্যেকটি অসাধারণ পারফর্ম করেছেন। হার্দিক পান্ডিয়া আইপিএল মরসুমের ১৫ টি ম্যাচে রান করেছেন ৪৮৭ রান। গুজরাট টাইটান্সের হয়ে জয়যুক্ত হয়ে খেলা শেষ করেছিলেন তিনি। ইরফানের মতে তাই বান্দিয়া এমন একজন উজ্জ্বল খেলোয়ার যাকে অনায়াসে অধিনায়কত্ব দেওয়া যেত।

ভারতীয় দলের দুই উড়তি বলার আরশদীপ সিং এবং উমরান মালিককে নিয়ে কথা বলেছেন ইরফান পাঠান। তিনি বলেন, “এই দুই খেলোয়াড়কে ভারতীয় দলে দেখতে পেয়ে আমি ভীষণভাবে রোমাঞ্চিত। আরশদীপ অনেকদিন ধরেই ভালো বোলিং করছেন। একজন বাঁহাতি বলার আপনাকে অনেকটা খেলায় এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে। কিন্তু ডেট ওভারে তিনি যেভাবে বোলিং করেছেন তা সত্যিই চোখে পরার মত”।

উমরান মালিক সম্পর্কে পাঠান বলেন, “উমরান ধারাবাহিকভাবে সমস্ত ম্যাচে ১৫০ প্রতি কিলোমিটার গতিতে বোলিং করেছেন। শুধু ভারত নয়, সারাবিশ্ব উত্তেজিত এই খেলোয়াড়কে নিয়ে। পৃথিবীতে খুব কম বোলার আছেন যারা এত কিলোমিটার বেগে বল করতে পারেন”।