এবার নবরাত্রিতে কম খরচে IRCTC দিচ্ছে দুর্দান্ত অফার, ‘ভারত গৌরব ট্রেনে’ করতে পারবেন বৈষ্ণব দেবীর দর্শন

প্রতি বছর নবরাত্রির সময় প্রচুর সংখ্যক ভক্ত বৈষ্ণো দেবীর উদ্দেশ্যে যাত্রা করেন। এই পরিস্থিতিতে, ট্রেনগুলিতে প্রচুর ভিড় হয় এবং নিশ্চিত আসন পাওয়া বেশ কঠিন হয়ে দাঁড়ায়, তবে আপনি যদি নবরাত্রিতে বৈষ্ণো দেবী ভ্রমণ করতে চান, তবে আইআরসিটিসি, বৈষ্ণো দেবী যাত্রার জন্য নবরাত্রিতে ভক্তদের সুবিধার জন্য ভারত গৌরব ট্রেনের তরফ থেকে একটি দুর্দান্ত ট্যুর প্যাকেজ চালু করছে। ৪ রাত এবং ৫ দিনের এই সফরটি ২০২২ সালের ৩০শে সেপ্টেম্বর দিল্লির সাফদারজং রেলওয়ে স্টেশন থেকে শুরু হবে। এই ট্রেনটি সফদরগঞ্জ থেকে কাটরা যাবে।

এই ভারত গৌরব ট্রেনে ৬০০ জন যাত্রীর জন্য এসি ৩ টায়ারের মোট ১৩টি কোচ থাকবে। বিশেষ বিষয় হল এই যাত্রা দিল্লির সফদরজং রেলওয়ে স্টেশন থেকে শুরু হবে, তবে এই ট্রেনে গাজিয়াবাদ, মিরাট, মুজাফফরনগর, সাহারানপুর, আম্বালা, সরহিন্দ এবং লুধিয়ানার পর্যটকরাও এই স্টেশনগুলি থেকে চড়তে পারবেন। এই ট্যুর প্যাকেজের ভাড়া নির্ধারণ করা হয়েছে ১১,৯৯০ টাকা প্রতি জন প্রতি ডাবল অকুপেন্সির ভিত্তিতে। যার অধীনে ৩ এসিতে ট্রেন ভ্রমণ, এসি হোটেলে রাত্রি যাপন, সমস্ত নিরামিষ খাবার, বাসে দর্শনীয় সব যাত্রার সময় প্রয়োজনীয় স্বাস্থ্য সতর্কতামূলক ব্যবস্থা পাওয়া যাবে এবং যাত্রার সময় নিরাপদ ও সুস্থ ভ্রমণ প্রদানের জন্য বিশেষ যত্ন নেওয়া হবে।

শুধু তাই নয়, কর্মচারীদের পুঙ্খানুপুঙ্খভাবে মেডিকেল পরীক্ষা করা হবে এবং প্রতিটি খাবার পরিষেবার পরে রান্নাঘর পরিষ্কার এবং স্যানিটাইজ করা হবে। এই ভ্রমণে ২৮ বছর বা তার বেশি বয়সী পর্যটকদের জন্য কোভিড ১৯ চূড়ান্ত টিকা বাধ্যতামূলক।এই প্যাকেজটিকে আরো আকর্ষণীয় এবং সাশ্রয়ী করতে আইআরসিটিসি পেটিএমএবং রেজরপে পেমেন্ট গেটওয়ের সাথে চুক্তি করেছে, যাতে ইএমআইয়ের মাধ্যমে পেমেন্টের বিকল্প প্রদান করার যায় এবং মোট অর্থপ্রদানকে অল্প পরিমাণে ইএমআইতে রূপান্তরিত করে পেমেন্ট করা যায়৷ পর্যটকরা ইএমআই পেমেন্ট বিকল্পটি পেতে পারেন৷ ৩,৬,৯,১২,১৮ বা ২৪ মাসের ইএমআই পেমেন্ট করতে পারেন।

এই ইএমআই পেমেন্ট বিকল্পগুলি ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে করা যেতে পারে। সরকার বা পিএসইউ কর্মচারীরা, ভারত সরকারের অর্থ মন্ত্রকের জারি করা নির্দেশিকা অনুযায়ী, যোগ্যতা অনুযায়ী এই সফরে এলটিসি সুবিধা পেতে পারেন। আরো বিশদ বিবরণের জন্য আপনি আইআরসিটিসি ওয়েবসাইট https://www.irctctourism.com দেখতে পারেন, এছাড়াও আপনি আইআরসিটিসির মোবাইল নম্বর ৯৭১৭৬৪১৭6৬৪ এবং ৯৭১২৬৪৮৮৮৮তে যোগাযোগ করতে পারেন।